দুয়ারে রেশনে কর্মী নিয়োগ ৪২০০০ জন

বেতন প্রতি মাসে ১০০০০ টাকা, নিজের জেলাতে রেশন ডিলারের সাথে যোগাযোগ করুন

দুয়ারে রেশনে কর্মী নিয়োগ ৪২০০০ জন

দুয়ারে রেশনে কর্মী নিয়োগ । বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

রাজ্য সরকার ঘোষণা করেছে এখন থেকে রেশন ডিলার ওরা দুজন করে কর্মচারী রাখতে পারবেন। পশ্চিমবঙ্গে মোট 21 হাজার রেশন ডিলার রয়েছেন। তারা যদি প্রত্যেকে দুজন করে কর্মচারী রাখেন তাহলে মোট 42 হাজার মানুষের কর্মসংস্থান সম্ভবপর হবে। ‌

আজ মঙ্গলবার দুয়ারে রেশন প্রকল্পের সূচনা লগ্নে এই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী বলেছেন, "এই কর্মচারীদের 10000 টাকা করে মাইনে দিতে হবে। এর অর্ধেক দেবে ডিলাররা এবং অর্ধেক টাকা দেবে রাজ্য সরকার। এর ফলে বাংলার বহু মানুষের কর্মসংস্থান হবে।"

পাইলট প্রজেক্ট হিসেবে এই কর্মসূচি গৃহীত হয়েছে। এর আগে পরীক্ষামূলকভাবে পাড়ায় পাড়ায় দুয়ারে রেশন প্রকল্পের সূত্রপাত হয়ে গিয়েছে। মুখ্যমন্ত্রী আগেই ঘোষণা করেছিলেন যে রেসন নিতে আর দোকানে লাইন দেওয়ার প্রয়োজন নেই বঙ্গবাসীর। দুয়ারে রেশন প্রকল্পের মাধ্যমে মানুষের বাড়িতে পৌঁছে যাবে রেশন। এছাড়াও আজ রেশন ডিলারদের জন্যেও দারুন একটি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কবে রেশন পাওয়া যাবে?

রেশন ডিলার দের নিজের এলাকায় ভৌগলিক অবস্থান ছাড়াও কত সংখ্যক উপভোক্তা রয়েছে সেই বিষয়টি নির্দিষ্ট করতে হবে। এরপর দুই কর্মীকে নিয়ে গাড়ি ভাড়া করে উপভোগ তাদের বাড়িতে রেশন পৌঁছে দেবেন রেশন ডিলাররা। রেশন ডিলার দের গাইডলাইন দেওয়া হয়েছে যে প্রত্যেকটি এলাকাকে বেশকিছু ক্লাস্টারে ভাগ করে নিতে হবে। এবার প্রতিটি প্লাস্টারে খাদ্যশস্য বিতরণ করার জন্য সপ্তাহে একটি নির্দিষ্ট দিন ধার্য করতে হবে।