সানা খানের কথা মনে আছে ? মৌলবিকে বিয়ে করে বিশ্বের প্রথম হালাল বিউটি প্রোডাক্ট কোম্পানি খুললেন

হালাল স্কিন কেয়ার প্রোডাক্টস

সানা খানের কথা মনে আছে ? মৌলবিকে বিয়ে করে বিশ্বের প্রথম হালাল বিউটি প্রোডাক্ট কোম্পানি খুললেন

গত বছরের অক্টোবরে অভিনেত্রী সানা খান 'ইসলামের শিক্ষা' দ্বারা আলোকিত হয়ে বিনোদন জগৎ ত্যাগ করেন।

নৃত্যশিল্পী মেলভিস লুইয়ের সাথে তার 'তিক্ত ব্রেকআপের' পরে তার হতাশার অন্ধকারে ডুবে আনাস সায়েদ নামে একজন গুজরাটি ব্যবসায়ীর মধ্যে 'হালাল প্রেম' খুঁজে পান এবং নভেম্বর ২০২০ সালে তার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

বিনোদনের 'পাপপূর্ণ' জগৎ থেকে অনেক দূরে ইসলামিক ফোল্ডে ফিরে আসার পর সানা খানকে হালাল সৌন্দর্যপণ্য এবং মেকআপপ্রচার করতে দেখা যায়। এমনকি তিনি তার বিলাসবহুল স্কিনকেয়ার পরিসরের পণ্য এবং চিকিৎসা চালু করেছিলেন।

এবার লঞ্চ করলেন হালাল স্কিন কেয়ার প্রোডাক্টস

প্রচলিত মেকআপের বিপরীতে, হালাল মেকআপ ইসলামিক মান মেনে চলে অর্থাৎ তারা শূকর থেকে প্রাপ্ত এবং অন্যান্য নিষিদ্ধ উপাদান থেকে মুক্ত। তারা ইসলামিক মানদণ্ডঅনুযায়ী উদু-বান্ধব (জল দেওয়ার জন্য স্থায়ী)। হালাল সৌন্দর্য পণ্য আইশ্যাডো, ফাউন্ডেশন, নেল পলিশ, এমনকি সুবাস থেকে পরিসীমা হতে পারে।

আইএসডব্লিউএ হালাল সার্টিফিকেশন ডিপার্টমেন্ট অনুসারে, হালাল মেকআপ অবশ্যই অ্যালকোহল, নাজ উপাদান (নোংরা এবং অশুচি), ইসলামে নিষিদ্ধ প্রাণী বা শরিয়া আইন অনুযায়ী জবাই করা হয়নি এমন প্রাণী থেকে মুক্ত হতে হবে। এর পরিচালক হাবিব ঘানিমের মতে, একটি পশু জবাই হালাল হিসেবে বিবেচিত হয় যখন এটি আল্লাহর নামে করা হয়, এরপর নামায পাঠ (কালমা) করা হয়। প্রাণীটিকে খালি হাতে বা কাটার একটি নির্দিষ্ট মুসলিম মান্য পদ্ধতি দিয়ে হত্যা করতে হবে।