বাদামওয়ালার পর এবার Viral খাজাওয়ালা, স্যোশাল মিডিয়ার ট্রেন্ড কাপাচ্ছে

বাদামওয়ালার পর এবার Viral খাজাওয়ালা, স্যোশাল মিডিয়ার ট্রেন্ড কাপাচ্ছে
Viral খাজাওয়ালা

বাদামওয়ালার পর এবার Viral খাজাওয়ালা, স্যোশাল মিডিয়ার ট্রেন্ড কাপাচ্ছে গ্রাম বাংলার ফেরিওয়ালারাই।

মোবাইল খুলতেই দেখা যাচ্ছে নেটদুনিয়ায় ছড়িয়ে রয়েছেন গ্রামবাংলার এই সকল ফেরিওয়ালারই। তাঁদের ফেরি করার ধরণ দেখে বেশ আনন্দও উপভোগ করছেন নেটিজনরা।

সম্প্রতি দিনে স্যোশাল মিডিয়ায় ব্যাপকহারে ভাইরাল (viral) হয়েছে ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বাবু ভাজা বাদাম’ গানটি। আর এই গানের স্রষ্টা হলেন বীরভূম জেলার দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের বাসিন্দা তথা বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর।

তবে এবার বাদামের পর তিলের খাজা ফেরি করতে দেখা গেল একজন ব্যক্তিকে। যিনি মুর্শিদাবাদ (Murshidabad) থেকে ছড়া কটে কটে করেন তিলের খাজা বিক্রি। কিছুটা ভুবন বাদ্যকরের আদলেই ঘুরে ঘুরেই তাঁর ব্যবসা। সিটি গোল্ডের চেন, চুড়ি, হাতের বালা, মোবাইল ভাঙা এসবের বদলেই তিলের খাজা বিক্রি করছেন হাফিজুল।

গান না গাইলেও, কবিতার ছন্দে তিলের খাজা বিক্রি করেন হাফিজুল। তাঁর কবিতার ছন্দ- ‘তিলের খাজা খেতে মজা, বাচ্চা খেলে হবে তাজা……নিয়ে আসুন সিটি গোল্ড তামা পিতল মাথার চুল, মাই নেম ইজ হাফিজুল… ডাক নাম চুলবুল…একশো ২০ পঞ্চাশ ১০, না নিলে বহুত লস’।

এই তিলের খাজাওয়ালা হাফিজুলের ভিডিও এক ব্যক্তি স্যোশাল মিডিয়ায় শেয়ার করে নেওয়ার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে যায়। ইতিমধ্যেই এই ভিডিও দেখে নিয়েছেন কয়েক লক্ষ মানুষ। আর তা মনেও ধরেছেন নেটিজনদের। যার কারণে ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে এই ভিডিও।