fbpx
Saturday, July 24, 2021
Homeদেশভোটে জিতেই ভোলবদল মুখ্যমন্ত্রীর, টিকা দেওয়া কেন্দ্রের কাজ!

ভোটে জিতেই ভোলবদল মুখ্যমন্ত্রীর, টিকা দেওয়া কেন্দ্রের কাজ!

ভোটে জিতেই ভোলবদল মুখ্যমন্ত্রীর, টিকা দেওয়া কেন্দ্রের কাজ!

রাজ্যে করোনা টীকাকরণ ধীরগতি ও টীকার স্বল্পতা নিয়ে বরাবরই কেন্দ্রকে দায়ী করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচন এর প্রচারে বেরিয়ে ভ্যাকসিন নিয়ে বারবার কেন্দ্রকে কটাক্ষ করেছেন। বিধানসভা নির্বাচন এর প্রচারে বেরিয়ে মুখ্যমন্ত্রী রাজ্যের ১০ কোটি মানুষকে বিনামূল্যে টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু বিধানসভা নির্বাচন এর জয় লাভের পর তিনি তার প্রতিশ্রুতি থেকে ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন।

 

 

 

জেতার পর তার গলায় অন্য সুর বাজে। তিনি বলেন , ” টীকা কেনা কেন্দ্রের দায়িত্ব আমাদের কেন টীকা জোগাড় করতে বলছে তারা ? ” মুখ্যমন্ত্রী বিধানসভা নির্বাচন এ প্রচারে বেরিয়ে বলেছিলেন , ফেব্রুয়ারী মাসে রাজ্যে গুলোকে টীকা কেনার জন্য অনুমতি দিতে আবেদন করেছিলাম। প্রধানমন্ত্রীকে চিঠিও লিখেছিলাম। কিন্তু প্রধানমন্ত্রী অনুমতি মেলেনি। আমাদের অনুমতি দিলে আমরা রাজ্যের ১০ কোটি মানুষকে বিনামূল্যে টীকা দেব। ” কিন্তু ভোটের শেষে রাজ্যে গুলিকে টীকা কেনার অনুমতি দিয়ে ১৯ এপ্রিল কেন্দ্র নতুন নির্দেশিকা জারি করেন। কিন্তু জানা গিয়েছে অনুমতি পাওয়ার পর টীকা প্রস্তুতকারী সংস্থার পক্ষ থেকে কোনো খবর দেওয়া হয় না। এরপর রাজ্যে সরকার সেরাম ইনস্টিটিউট এর কাছে থেকে কিছু টীকা কিনেছে। আর বাকিটা কেন্দ্র থেকে বিনামূল্যে এসেছে। মুখ্যমন্ত্রী স্পষ্টই বুঝে গেছেন রাজ্যে এর পক্ষে টীকা জোগাড় করা সম্ভব নয়।

 

 

 

 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন , ” আমাকে ফোন কিরেছিলেন নবীন বাবু , উনি আর কেরলের মুখ্যমন্ত্রী চান বিনামূল্যে কেন্দ্র সরকার টীকা দেন। রাজ্যে সরকার টীকা কিনতে পারছেন না। কেন্দ্র উচিত বিনামূল্য রাজ্যে গুলোকে টীকা বিতরণ করা। ” প্রসঙ্গত মঙ্গলবার উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক দেশের সমস্ত মুখ্যমন্ত্রীদের চিঠি লেখেন। তিনি ওই চিঠিতে কেন্দ্রের কাছে রাজ্যে গুলোতে টীকা বিতরণ করার আবেদন জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম