fbpx
Friday, July 30, 2021
Homeরাজনীতিকলকাতা হাইকোর্টের শাসকদলের বিরুদ্ধে রিপোর্ট জমা পড়তেই ক্ষোভ উগরে দিলেন বিরোধী দলনেতা!

কলকাতা হাইকোর্টের শাসকদলের বিরুদ্ধে রিপোর্ট জমা পড়তেই ক্ষোভ উগরে দিলেন বিরোধী দলনেতা!

কলকাতা হাইকোর্টের শাসকদলের বিরুদ্ধে রিপোর্ট জমা পড়তেই ক্ষোভ উগরে দিলেন বিরোধী দলনেতা!

বাংলার শাসক দলের বিরুদ্ধে প্রশ্ন উঠেছে । এই প্রশ্ন ওঠার মূল কারণের মধ্যে রয়েছে পুলিশের পক্ষপাতিত্ব আচরণ । বিভিন্ন জায়গায় শাসক দলের লোকজনের দ্বারা সাধারণ মানুষ অত্যাচারিত হচ্ছে । কিন্তু সেখানে পুলিশ কোনো হস্তক্ষেপ করছে না । পুলিশের সামনে দাড়িয়ে বলা হচ্ছে পুলিশ কি করবে ? তাতেও পুলিশের পদক্ষেপ নেই । এছাড়া শাসক দলের বহু নেতা মন্ত্রীদের বিরুদ্ধেও অভিযোগ রয়েছে । যা ইতিমধ্যে আদালতে জমা রয়েছে । এইসব বিষয়ের ওপরে জাতীয় মানবাধিকার কমিশন কলকাতা হাইকোর্টে রিপোর্ট জমা করেছেন । নিজেদের বিরুদ্ধে সমস্ত অভিযোগ ভুল প্রমাণ করার জন্যে শাসক দল ও পাল্টা জবাব দেন । মানবাধিকার কমিশনের অন্যতম সদস্য আতিফ রশিদ একসময় বিজেপির সমর্থনে ছিলেন ।

 

 

 

শাসক দলের মতে তাদের তৈরি করা এই রিপোর্ট কোনোভাবেই নিরপেক্ষ হবে না । তারা বিজেপির পক্ষ নিয়েই রিপোর্ট তৈরি করেছেন । মানবাধিকার কমিশনের এই রিপোর্ট তাদের পক্ষে যে খুব একটা লাভবান হবে না তা শাসক দল খুব ভালো করেই জানে । অন্যদিকে আবারও নিজেরবখভ উগ্রে দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী । তিনি বললেন অতীতে এরকম বহু পুলিশের চাকরি চলে গেছে , যারা নির্দিষ্ট দলের পক্ষ থেকে কাজ করেছেন । তাই এখন ও যদি পুলিশদের আচরণ এরকমই থাকে তাহলে তাদেরকে ও বাদ দিয়ে দেশ চালাবে মোদী সরকার । প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৩৭০ নং ধারাকে বাতিল করে কাশ্মীরকে যেমন শুধরে দিয়েছেন ।

 

 

 

তেমনি তিনি বাংলাকে শুধরে দেবেন বলে দাবি করেছেন দলনেতা । এরপর পশ্চিমবঙ্গের শাসন ব্যবস্থার তীব্র নিন্দা করে তিনি বলেন পশ্চিমবঙ্গে আইন অনুযায়ী শাসনকার্য পরিচালনা হয় না । বরং শাসক দ্বারা আইন তৈরি করা হয় । শাসক দলের বিভিন্ন সাফাইয়ের বিরুদ্ধে তিনি বললেন যে মানবাধিকার কমিশন কে বিজেপি ডেকে আনেনি । তাই তাদের রিপোর্ট সম্পূর্ন নিরপেক্ষ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম