fbpx
Friday, July 30, 2021
Homeদেশআসাম সকারের নয়া সিদ্ধান্ত, দুইয়ের বেশি সন্তানলাভ হলেই সরকারি সুবিধা থেকে বঞ্চিত...

আসাম সকারের নয়া সিদ্ধান্ত, দুইয়ের বেশি সন্তানলাভ হলেই সরকারি সুবিধা থেকে বঞ্চিত করা হবে!

আসাম সকারের নয়া সিদ্ধান্ত, দুইয়ের বেশি সন্তানলাভ হলেই সরকারি সুবিধা থেকে বঞ্চিত করা হবে!

অসম সরকারের বড়ো সিদ্ধান্ত, শনিবার নয়া সিদ্ধান্ত গ্রহণ করলেন মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বকর্মা।মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা জানিয়েছেন, জনসংখ্যা নিয়ন্ত্রণ কথা মাথায় রেখে দুইয়ের বেশি সন্তান নেওয়া যাবে না আর তা অমান্য করলে সরকারি সুবিধা থেকে ছিন্ন হতে হবে।মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বকর্মা আরও বলেন,প্রস্তাবিত জনসংখ্যা নিয়ন্ত্রণ নীতি অসমের সমস্ত প্রকল্পে এখনই লাগু করা যাবে যা, কারণ কিছু প্রকল্প কেন্দ্র সরকার দ্বারাও পরিচালিত।

 

 

হিমন্ত বিশ্ব শর্মা জানিয়েছেন,’এমন কিছু প্রকল্প আছে যেখানে আমরা দুই সন্তান নীতি লাগু করতে পারব না। যেমন স্কুল আর কলেজে বিনামূল্যে শিক্ষা অথবা প্রধানমন্ত্রী আবাস যোজনা অনুযায়ী বাড়িঘর পাওয়া তবে আসাম সরকারের প্রকল্পে দুই সন্তান নীতি লাঘু হতে পারে বলেও জানান মুখ্যমন্ত্রী।

 

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা রাজ্যে দারিদ্রতা কম করার জন্য সংখ্যালঘুদের জনসংখ্যা নিয়ন্ত্রণ করার বার্তা দিয়েছেন।হিমন্ত বিশ্বশর্মা রাজ্যের সংখ্যালঘুদের আবেদন করে বলেছেন যে, তাঁরা জনসংখ্যা নিয়ন্ত্রণ করার জন্য যেন পরিবার নিয়োজন নীতি মেনে চলে। তিনি জানান,দারিদ্রতার প্রধান কারণ হচ্ছে বেড়ে চলা জনসংখ্যা আর এই কারণে সবাইকে এগিয়ে এসে এই সমস্যার সমাধানের জন্য সরকারের সমর্থন করা উচিৎ এমনটাই জানান আসামের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বকর্মা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম