fbpx
Friday, July 30, 2021
Homeদেশ২৭৫ বিঘা জমি দখল করে বস্তি বানিয়েছিল বাংলাদেশিরা, সেই বস্তি ভেঙ্গে গুড়িয়ে...

২৭৫ বিঘা জমি দখল করে বস্তি বানিয়েছিল বাংলাদেশিরা, সেই বস্তি ভেঙ্গে গুড়িয়ে দিল আসাম সরকার!

 

আসামে বাংলাদেশী মুসলিমদের দাপট দিন কে দিন বেড়েই চলেছে । সরকারের জমির ওপর আধিপত্য বিস্তার করছে তারা । সরকারের জমি একের পর এক দখল করছে এবং সেখানে নিজেদের মত করে ঘরবাড়ি তৈরি করছে এই বাংলাদেশী মুসলিম সম্প্রদায় । যা একেবারে বেআইনি কার্যকলাপ । আর এইসব কাজে তাদেরকে সাহায্য করছে জিহাদী রাজনৈতিক সংগঠনের এ আই ইউ ডি এর এর নেতা বদরুদ্দীন আজমল । অসমের নয়গা জেলায় প্রচুর সরকারি জমি নিজেদের আয়েত্তে এনেছেন তারা । মোট জমির পরিমাণ প্রায় ২৭৫ বিঘা ।২৭৫ বিঘা জমি দখল করে বস্তি বানিয়েছিল বাংলাদেশিরা, সেই বস্তি ভেঙ্গে গুড়িয়ে দিল আসাম সরকার!

 

 

 

 

অন্যদিকে আবার রাবার প্ল্যান্টেশন এলাকাতেও এই বাংলাদেশী মুসলিম সম্প্রদায় জমি দখল করে ঘরবাড়ি তৈরি করতে শুরু করেছে । এই জমিগুলো যদিও প্ল্যান্টেশন ডেভেলপমেন্ট লিমিটেডের অধীনে রয়েছে । তাও তারা জমিগুলোর ওপরে অধিকার ফলাচ্ছে । এবার সেই বেআইনি কার্যকলাপ রুখতে সরব হলেন অসম সরকার । অসমের বর্তমান বিজেপি মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা সরকার । নির্বাচনের পূর্বে তিনি অসমবাসিকে যেসমস্ত প্রতিশ্রুতি দিয়েছিলেন , সরকারের পদ পাওয়ার সাথে সাথে তা কার্যকরী করতে তৎপর হয়ে উঠেছিলেন ।

 

 

 

এবার তিনি এই বাংলাদেশী মুসলিম সম্প্রদায়ের বিরুদ্ধে করা পদক্ষেপ নিলেন । যেসব সরকারি জমিতে ঘরবাড়ি বানানো হয়েছে সেগুলি দায়িত্ত্ব নিয়ে ভেঙে গুড়িয়ে দিলেন তিনি । প্রতিটি জমিতে নামিয়ে দিলেন জেসিবি এবং বুলডোজার । যা ঘড়বারিগুলো একেবারে নিশ্চিহ্ন করে দিয়েছে । পাশাপাশি বাংলাদেশী অনুপ্রবেশকারীদের সাহায্য করার জন্য বদরুদ্দীন আজমল কেও ছেরে দেবে না সরকার ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম