fbpx
Sunday, July 25, 2021
Homeদেশবড় পদক্ষেপ যোগী সরকারের, কোভিডের নামে রোগীদের লুটপাটে নিষেধাজ্ঞা!

বড় পদক্ষেপ যোগী সরকারের, কোভিডের নামে রোগীদের লুটপাটে নিষেধাজ্ঞা!

বড় পদক্ষেপ যোগী সরকারের, কোভিডের নামে রোগীদের লুটপাটে নিষেধাজ্ঞা!

করোনা আক্রান্ত রোগীর চিকিৎসার জন্য উত্তরপ্রদেশে একাধিক হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে । তবে হাসপাতাল কর্তৃপক্ষ করোনার চিকিৎসার নাম করে করোনা আক্রান্ত রোগীদের থেকে বেশি করে টাকা নেওয়া হচ্ছে। যোগীর রাজ্যে প্রশাসন দ্বারা নির্ধারিত চিকিৎসার রেট তৈরী করে দেওয়ার পরও রোগীদের থেকে অতিরিক্ত টাকা নেওয়ার খবর আসছে। একের পর এক এইরকম ঘটনা ঘটতে থাকে। এই রকমের অভিযোগ একের পর এক আসার পর মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ প্রশাসনকে বিষয়টি দেখার নির্দেশ দেন।

 

 

 

 

আর এই অভিযোগ যদি প্রমান হয় তাহলে হাসপাতালের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। উত্তর প্রদেশের হাসপাতাল গুলোতে করোনা চিকিৎসার জন্য রেট নির্ধারিত করা হয়েছে। রেট অনুযায়ী , আইসোলেশনে ভর্তি রোগীকে দৈনিক ৪ হাজার ৮০০ টাকা দিতে হবে। আইসিউ ভেল্টলেটার এর জন্য দৈনিক ৯ হাজার টাকা স্থির করা হয়েছে। আইসিউ এর জন্য দৈনিক ৭ হাজার ৮০০ টাকা স্থির করা হয়েছে। এছাড়া বেড , অক্সিজেন , মেডিকেল পরীক্ষা , নার্সিং সার্ভিস , খাবার , এবং ডাক্তার এর পরামর্শ এর মধ্যে যুক্ত আছে। হাসপাতাল করোনা রোগীর এই সব পরিষেবার জন্য কোনো অতিরিক্ত টাকা নিতে পারবেন না।

 

 

হাসপাতাল রোগীর থেকে অতিরিক্ত টাকা নিলে হাসপাতালের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। যোগীর নির্দেশে হাপুর ও মেরোঠের হাসপাতাল কর্তৃপক্ষ টাকা ফেরত দিতে বাধ্য হচ্ছে। প্রশাসন এর কাছে জমা পরে মেরঠের নামে অভিযোগ। পুলিশ দুটো করোনা হাসপাতালকে কড়া নির্দেশ দেন। এবং রোগীর থেকে নেওয়া অতিরিক্ত টাকা ফেরত দেওযার নির্দেশ দেয় । এরপর ৬৪ টি হাসপাতাল রোগীদের থেকে নেওয়া অতিরিক্ত টাকা ফেরত দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম