fbpx
Friday, July 23, 2021
Homeরাজনীতিসভাপতি পদ থেকে ইস্তফা দিলেন বিনয় তামাং!

সভাপতি পদ থেকে ইস্তফা দিলেন বিনয় তামাং!

সভাপতি পদ থেকে ইস্তফা দিলেন বিনয় তামাং!

একদা দলের কতৃত ছিনিয়ে নেওয়া হয়েছিল বিমল গুরুং এর হাত থেকে। আবার পুনরায় সেই বিমল গুরুং এর হাতে কতৃত দেওয়া হল। বিনয় তামাং গোর্খা জনমুক্তি মোর্চার সভাপতি পদ থেকে ইস্তফা দিলেন। বিনয় তামাং জানালেন তার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। পাহাড়ে এই নিয়ে শুরু হয়েছে রীতিমতো শোরগোল। প্রসঙ্গত , গুরুং এর নেতৃত্বেধিন মোর্চা ২০১৭ সালের ১৪ জুন থেকে গোর্খাল্যান্ড এর দাবিতে পাহাড়ে হিংসাত্মক আন্দোলন শুরু করেছিল।

 

 

সেদিন থেকেই বিমল সহ নেতাদের বিরুদ্ধে ভাঙচুর অগ্নি পুলিশ অধিকারীক খুন নানা কর্মের অভিযোগ দায়ের হতে থাকে। বিনয় তামাং দার্জিলিং এ সাংবাদিক বৈঠক করে বলেন , ২০১৭ সালে খুব খারাপ পরিস্থিতিতে দলের দায়িত্ব নিতে হয়েছিল। কিন্তু এখন সময় হয়েছে সেই দায়িত্ব ছেড়ে দেওয়া আর সেটা পরিস্থিতির চাপে পরেই। প্রসঙ্গত বিমল সহ একাধিক নেতা গা ঢাকা দেন জুলাই মাসের দেশদ্রোহীতার মামলা রজু হতেই। তবে বিনয় এর বিরুদ্ধে একাধিক অভিযোগ থাকলেও বিনয় তামাং সেপ্টেম্বর এর মাঝামাঝিতে অনিত থাপাকে সঙ্গে নিয়ে পাহাড়কে শান্ত করে।বিনয় মুখ্যমন্ত্রী মমতার খুব কাছের মানুষ হয়ে ওঠে। অন্যদিকে বিমল নানা মামলায় জড়িয়ে আত্মগোপন কালে বিজেপির সঙ্গে ভালো সম্পর্ক রেখে গিয়েছেন।

 

 

বিমল এর সমর্থনে ২০১৯ সালে লোকসভা ভোটে বিজেপি প্রার্থী বিপুল ভোটে জয়ী হয়েছেন। এরপর বিমল রাজ্যে সরকার ও তৃণমূলের হাত ধরে। এরপর থেকেই বিনয় ও বিমল এর মধ্যেই সংঘাত শুরু হয়েছিল। অনেকেই মনে করছেন তৃণমূল রাজ্যে সরকারের চাপে পরেই বিনয় সভাপতি পদ থেকে ইস্তফা দিতে বাধ্য হয়েছে। তবে বিনয় এর পরের পদক্ষেপ কি হবে সে বিষয় এ কারও কোনো ধারণা নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম