২০২৪ এ নিশ্চিত ক্ষমতা দখলের পথে বিজেপি! মোদী সরকারই আসছে ক্ষমতায়

মোদী 3.0

২০২৪ এ নিশ্চিত ক্ষমতা দখলের পথে বিজেপি! মোদী সরকারই আসছে ক্ষমতায়
নরেন্দ্র মোদী

সারা ভারতের বিভিন্ন রাজ্যে নিজেদের সংগঠন বিস্তারের আসীন হয়েছে তৃণমূল কংগ্রেস (TRINAMOOL CONGRESS)। কংগ্রেসের বিরুদ্ধে তারা নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছে ।

একটা সময় প্রধানমন্ত্রীর বিরুদ্ধে দেশ থেকে শিল্পপতি তাড়ানোর অভিযোগ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়  সেই প্রধানমন্ত্রীকেই তিনি বাংলার শিল্প সম্মেলনের উদ্বোধন এর জন্য আমন্ত্রণ জানিয়ে এসেছেন। বাংলায় বিজেপির ক্ষতি হলেও সর্বভারতীয় ক্ষেত্রে লাভ হতে চলেছে বিজেপির , এমনটাই বলছেন রাজনৈতিক বিশ্লেষকরা। 

তাই বিজেপির (BJP) প্রধান প্রতিদ্বন্দ্বী হতে চাইছে তৃণমূল কংগ্রেস । বিভিন্ন রাজ্যে তৃণমূলের বিজেপি ছাড়াও আরও নানান প্রতিদ্বন্দ্বী রয়েছে, যার ফলে যদি বিজেপির বিরুদ্ধে ত্রিমুখী লড়াইয়ের নামতে হয় তাহলে 2024 এ বিজেপির ক্ষমতা দখল একদম নিশ্চিত, এটাই বলছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

narendra modi

লড়াইয়ে আসীন আপ‌ও :

এদিকে সংসদে সম্মিলিত বিরোধীদের কর্মসূচি নির্দিষ্ট করতে কংগ্রেসের ডাকা বৈঠকে অনুপস্থিতি দেখা গিয়েছে আপের‌ (AAM ADMI PARTY)  মধ্যেও। উত্তর ভারতের বিভিন্ন জায়গাতে বর্তমানে তৃণমূলের থেকে আপের (AAP) শক্তি অনেকটাই বেশি। বিশেষ করে হরিয়ানা, পাঞ্জাব, হিমাচল প্রদেশ, উত্তরপ্রদেশে তাদের সংগঠন যথেষ্ট দৃঢ়। 

তৃণমূলের লক্ষ্যে লাভ হতে চলেছে বিজেপির :

রাজ্যে রাজ্যে কংগ্রেসকে ভাঙছে তৃণমূল। রাজ্যে রাজ্যে দীর্ঘদিন ধরে ক্ষমতায় নেই কংগ্রেস। সেই সমস্ত নেতাদের বেছে বেছে তৃণমূলে নিচ্ছেন তৃণমূলের ভোট কুশলী প্রশান্ত কিশোর (PRASHANT KISHORE)। তাদের এজেন্ডা প্রধানমন্ত্রীকে সরানো নয়, তাদের এজেন্ডা (AGENDA) হল কংগ্রেসকে সরিয়ে বর্তমানে এক নম্বর বিরোধী পদে আসীন হওয়া। এই মুহূর্তে সিবিআই  (CBI) এবং ইডির (ED)  মধ্যে সক্রিয়তা দেখা যায়নি।