fbpx
Friday, July 23, 2021
Homeরাজনীতিখেলা হবে স্লোগানের বিরুদ্ধে বিজেপির নতুন স্লোগান খেলা নয় চাকরি চাই!

খেলা হবে স্লোগানের বিরুদ্ধে বিজেপির নতুন স্লোগান খেলা নয় চাকরি চাই!

খেলা হবে স্লোগানের বিরুদ্ধে বিজেপির নতুন স্লোগান খেলা নয় চাকরি চাই!

বর্তমানে চাকরির সমস্যা শিক্ষিত সমাজের কাছে একটি বড়ো সমস্যা । এই নিয়েই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মুখ খুললেন বিরোধীরা । তাদের মতে চাকরি বিভিন্ন বিভাগগুলোর স্থায়ী পদে স্থায়ী নিয়োগ বাবিস্থা চালু করতে হবে । যা মমতা বন্দোপাধ্যায়ের শাসনকালে একেবারেই হচ্ছে না । উপরন্তু মুখ্যমন্ত্রী অস্থায়ী পদে লোক নিয়োগের ক্ষেত্রে বেশি গুরুত্ব দিচ্ছে বলে মনে করেছেন বিরোধীরা । একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূল তরফ থেকে যে ‘ খেলা হবে ‘ স্লোগান চালু হয়েছিল । তা দিনের পর দিন ট্রেন্ডে পরিণত হয়েছিল । এই স্লোগানটি সরকারি পদ্ধতিতে বিশ্বের প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দিতে চেয়েছিলেন মুখ্যমন্ত্রী ।

 

এমনকি বাজেট অধিবেশনে তিনি বলেন যে প্রতিটি গ্রামে গ্রামে খেলা হবে দিবস চালু করা হবে । কিন্তু তার এই মতামতের তীব্র বিরোধিতা করলেন দিলীপ ঘোষ ও শ্রিরূপা মিত্র চৌধুরীর মতো অনেক বিজেপি সমর্থনকারীরা । তাদের মতে গ্রামে গ্রামে ‘ খেলা হবে ‘ দিবস পৌঁছে না দিয়ে গ্রামে শিক্ষিত ছেলে মেয়ের হাতে চাকরি তুলে দেওয়া হোক । ‘ খেলা হবে ‘ স্লোগানকে টেক্কা দিতে বিজেপিদের নতুন স্লোগান ‘ খেলা নয় চাকরি চাই ‘ । মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে দিলীপ ঘোষ টুইটের মাধ্যমে বললেন যে , রাজ্যের যেসব চাকরির পরীক্ষার ফলাফল এখনো প্রকাশ করা হয় নি , শীগ্রই সেইগুলো প্রকাশ করতে হবে ।

 

 

এবং চাকরির শূন্য পদগুলোকে পূরণ করতে হবে । অন্যদিকে শ্রীরুপা মিত্র চৌধুরী একই কথা ট্যুইট করেছেন । তিনি বলেছেন জাতীয় গড় বেকারত্বের তুলনায় রাজ্যের গড় বেকারত্ব অনেকটাই বেশি । যা ক্রমে নির্মূল করা প্রয়োজন । সর্বোপরি বিজেপি আইটি সেল তাদের ‘ খেলা নয় চাকরি চাই ‘ স্লোগানটিকে অন্য মাত্রায় পৌঁছে দিয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম