মদ শিল্প বিপ্লব বাংলায়, ৪৯ টি ব্র্যান্ড আনছে বাংলা সরকার, থাকছে মহুয়া ফ্লেভারও

মদ শিল্প বিপ্লব বাংলায়, ৪৯ টি ব্র্যান্ড আনছে বাংলা সরকার, থাকছে মহুয়া ফ্লেভারও
মদ শিল্প বিপ্লব

মদ শিল্প বিপ্লব 2021

মদারুদের জন্য স্বর্গরাজ্য তৈরি হচ্ছে বাংলায় । মদ শিল্পে বিপ্লব অবশ্যম্ভাবী পশ্চিমবঙ্গে ।

 তাদের কম দামে বাংলা মদ  নিয়ে এল মমতা বন্দ্যোপাধ্যায়  সরকারের আফগারি দফতর । কম দামে পাওয়া যাচ্ছে ৪৯ টি ব্র্যান্ডের বাংলা মদ। বেশ কিছু ব্র্যান্ডের মদ সস্তায় বাজারে আনা হয়েছে চোলাই মদের অবৈধ কারবার আটকে দেওয়ার জন্য।

খুব শীঘ্রই মহুয়ার গন্ধ মেশানো দেশি মদও আনতে চলেছে আফগারি দফতর। কারণ, অনেক সময় উত্তরবঙ্গে কিংবা পশ্চিমের জেলাগুলিতে বেড়াতে গিয়ে মানুষজন মহুয়ার খোঁজ করে থাকেন। সেই কারণেই এই পরিকল্পনা নিয়েছে আফগারি দফতর। আফগারি দফতর জানিয়েছে, ২০২০-র শীতে মহুয়ার গন্ধযুক্ত বাংলা মদ আনার পরিকল্পনা করলেও, তা হাইকোর্টের মামলার কারণে আটকে যায়।

সূত্রের খবর, ২০০ মিলির দাম পাউচ প্যাকে ২০ টাকা দাম রাখার সিদ্ধান্ত নেওয়া হলেও, এবার তা প্লাস্টিকের বোতলে ৩০ টাকা করে বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অবশ্যই তা পাওয়া যাবে সরকারী অনুমোদন প্রাপ্ত দোকানে। এই ধরনের মদের নাম রাখা হয়েছে মহুল।

বর্তমান সময়ে আফগারি দফতরের সিদ্ধান্তের পর মাত্র ২৩ টাকাতেই ৩০০ মিলিনিটার দেশি মদ পাওয়া যাচ্ছে। সেইসঙ্গে ২৩ টাকা থেকে ৩০ টাকার মধ্যে ৩০০ মিলিলিটারের বোতলে ৪৯ টি ব্র্যান্ডের বাংলা মদও চলে এসে বাজারে। এই মদের নামকরণও করা হয়েছে বেশ অভিনব ভঙ্গিতে। করোনা টিকার সঙ্গে নাম মিলিয়ে একটি মদের নাম রাখা হয়েছে ফার্স্ট ডোজ।