ইউক্রেনের পাশে দাঁড়াতে চলেছে ২৮ টি দেশ, বিশেষজ্ঞরা পাচ্ছেন ভয়াবহ বিশ্বযুদ্ধের সঙ্কেত ।

যুদ্ধে ইউক্রেনের পাশে দাঁড়াতে তৎপর ২৮ টি দেশ, এই কড়া হুঁশিয়ারি দিলেন ফ্রান্স প্রেসিডেন্ট, ফের কি হবে বিশ্বযুদ্ধ?

ইউক্রেনের পাশে দাঁড়াতে চলেছে ২৮ টি দেশ, বিশেষজ্ঞরা পাচ্ছেন ভয়াবহ বিশ্বযুদ্ধের সঙ্কেত ।

 আজ ভোরে ইউক্রেনের (EUCRANE) রাজধানী কিয়েভে ব্যাপক হামলা চালিয়েছে রাশিয়ান সেনাবাহিনী। আমেরিকার রাষ্ট্রপতি জো বাইডেন (JOE BIDEN), ইউক্রেনের রাষ্ট্রপতি ভেলোদিমির জেলেনস্কি (VELODIMIR ZELENSKI) কে নিরাপদে ইউক্রেন থেকে বের করে নিয়ে যাওয়ার প্রস্তাব প্রেরণ করেছিল কিন্তু জেলেনস্কি ওই প্রস্তাব পত্র পাঠ খারিজ করে দিয়েছেন। ‌ তিনি জানিয়েছেন যে পালাবার পথ তিনি খুঁজছেন না তার এখন অস্ত্র চাই।

তিনি বলেছেন যে এখনো লড়াই জারি রয়েছে এবং এটা ইউক্রেনের ভবিষ্যৎ নির্ধারণ করতে চলেছে। ‌ ইউক্রেনের রাজধানী কিয়েভে রাশিয়ান সামরিক বাহিনীর হামলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়ে গিয়েছে। ‌ রাশিয়া-ইউক্রেন এর বর্তমান সরকারকে উৎখাতের চেষ্টা জারি রেখেছে বলে আভাস মিলেছে। ‌ মার্কিন কর্মকর্তারা দাবি করছেন যে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের (VLADIMIR PUTIN) করেছে ইউক্রেনের বর্তমান সরকারকে উৎখাত করে দেওয়া।   

বার্তা দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট? : ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি শান্তির বার্তা দিয়েছেন এবং তিনি যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছেন। ‌ তিনি বলেছেন, "ইউক্রেনের বেশ কয়েকটি শহর রাশিয়ার আক্রমণের শিকার হয়েছে। আজ রাতেই আমাদের শক্ত হয়ে লড়াই করতে হবে। আজকেই ইউক্রেনের ভবিষ্যত নির্ধারিত হতে চলেছে। 

এই যুদ্ধ পরিস্থিতিতে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো (EMANUALE MAKARN) বলেছেন, "সমগ্র বিশ্ববাসী কে ইউক্রেনের দীর্ঘ যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে হবে অবশ্যই। ‌ আমেরিকা এবং ব্রিটেনসহ 28 টি দেশ ইউক্রেনকে চিকিৎসা এবং অন্যান্য সহায়তাসহ সামরিক সহায়তা প্রদান করবে। ইউক্রেনকে সাহায্য করতে চলেছে 28 টি দেশ।"

যদি ইউক্রেনের হয়ে নামে আমেরিকা বা মিত্র রাষ্ট্রগুলি তাহলে বিশ্বযুদ্ধ নিশ্চিত ।