fbpx
Friday, July 30, 2021
Homeদেশভারতের শক্তি বৃদ্ধি,মিসাইল ভাণ্ডারে এল পরমাণু অস্ত্রবাহী ‘অগ্নি প্রাইম’।

ভারতের শক্তি বৃদ্ধি,মিসাইল ভাণ্ডারে এল পরমাণু অস্ত্রবাহী ‘অগ্নি প্রাইম’।

ভারতের শক্তি বৃদ্ধি,মিসাইল ভাণ্ডারে এল পরমাণু অস্ত্রবাহী ‘অগ্নি প্রাইম’।      মিসাইল ভান্ডারে ভারতের শক্তি আরও বৃদ্ধি পেলো,ভারতের শত্রুদের চিন্তা বাড়িয়ে এবারে মিসাইল ভান্ডারে এলো পরমাণু অস্ত্রবাহী ‘অগ্নি প্রাইম’।ভারতের প্রতিরক্ষা ক্ষেত্রে এটি একটি বড়সড় পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। দেশের সামরিক শক্তিতে আরও শক্তি বাড়িয়ে এবার অগ্নি সিরিজের নয়া মিসাইল ‘অগ্নি প্রাইম ‘এর সফল পরীক্ষামূলক উৎক্ষেপণ করল ভারত।ওড়িশার উপকূলে বালেশ্বরের কাছে এপিজে আব্দুল কালাম দ্বীপ থেকে সোমবার সকাল ১০টা নাগাদ পরীক্ষার জন্যে ছোঁড়া হয় ক্ষেপণাস্ত্রটি।

 

প্রতিরক্ষা গবেষণায় ভারতের জন্য নতুন মাইল ফলক হিসেবেই দেখা হচ্ছে অগ্নি প্রাইমকে।অত্যাধুনিক মিসাইলটি ১ থেকে ২ হাজার কিলোমিটার পর্যন্ত থাকা শত্রুপক্ষের গতিবিধির অপর নিশানা করে সহজেই আঘাত হানতে সক্ষম।

নতুন প্রজন্মের এই ক্ষেপণাস্ত্রটি অত্যন্ত হালকা এর ফলে ওজনে হালকা হওয়ার ফলে রেল বা সড়ক পথে বিশেষ সামরিক যান থেকে মিসাইলটি ছোঁড়া যাবে বলেও জানিয়েছে ডিআরডিও।

বিশেষ করে যুদ্ধের পরিস্থিতিতে প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে চিনা নৌবহরের বিরুদ্ধে হামলায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে এই অস্ত্রটি।বলা যেতেই পারে প্রতিরক্ষা গবেষণায় ভারতের জন্য নতুন মাইল ফলক হিসেবেই দেখা হচ্ছে অগ্নি প্রাইমকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম