fbpx
Friday, July 23, 2021
Homeদেশকরোনা মোকাবিলায় কল্পতরু মুখ্যমন্ত্রী, ৫৭৯ কোটির প্যাকেজ ঘোষণা!

করোনা মোকাবিলায় কল্পতরু মুখ্যমন্ত্রী, ৫৭৯ কোটির প্যাকেজ ঘোষণা!

করোনা মোকাবিলায় কল্পতরু মুখ্যমন্ত্রী, ৫৭৯ কোটির প্যাকেজ ঘোষণা!

করোনা ভাইরাসের দ্বিতীয় প্রবাহ বিভিন্ন রাজ্যে যেভাবে ছড়িয়ে পড়েছে সে তুলনায় ত্রিপুরার পরিস্থিতি অনেকটাই ভালো । অন্যন্য রাজ্যে আক্রান্ত ও মৃতের সংখ্যা দিনে দিনে বেড়েই চলেছে । কিন্তু ত্রিপুরায় দৈনিক সংক্রমণ ২ হাজারেরও কম এমনকি দিনে মাত্র ৫ , ৬ জন ব্যাক্তির মৃত্যু ঘটেছে । সময়মতো কারফিউ দেওয়ার ফলেই পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হয়েছে । কিন্তু এই কারফিউ করোনা কে সামাল দিতে সফল হলেও ত্রিপুরা বাসীর জীবনযাপন দুর্বিসহ হয়ে উঠেছে ।

 

 

 

 

বিশেষত যারা মধ্যবিত্ত অথবা নিম্নবিত্ত শ্রেণীর মানুষ তাদের দুবেলা খাবারের সংস্থান করাও মুশকিল হয়ে পড়েছে । এইসব দিক বিবেচনা করেই সাধারণ মানুষের স্বার্থে প্রয়োজনীয় পদক্ষেপ নিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দে । প্রতিটি পরিবারকে সরাসরি ১০০০ টাকা দেওয়া হবে । এখানেই শেষ নয় এর সাথে সাথে প্রতিটি পরিবারকে রেশন দেওয়ার কথাও বললেন মুখ্যমন্ত্রী । এই কাজে মোট ৭০ কোটি টাকার খরচ বরাদ্দ রয়েছে । এর সাথে সাথে কারফিউ এর কারণে যেসব বাসিন্দাদের কর্ম সংস্থান ব্যাহত হয়েছে তাদের আবার নতুন করে কর্মসংস্থান করা হবে । আর সেক্ষেত্রে এমজিএনআরইজি প্রকল্পের সাহায্য নেওয়া হবে ।

 

 

 

 

 

আর এই কাজে মোট ৩৩২ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে । পাশাপাশি রাজ্যে একটি অত্যাধুনিক হসপিটাল তৈরির ও কথা আছে । এইসব কাজ এর জন্য মুখ্যমন্ত্রী বিপ্লব দে মোট ৫৭৯ কোটি টাকার প্যাকেজ ঘোষণা করেছেন । আশাকরি এখন ত্রিপুরা বাসীর দৈনিক খাদ্য সমস্যা কিছুটা হলেও দুর হবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম