fbpx
Sunday, July 25, 2021
Homeআন্তর্জাতিকমোদিকে দায়িত্বশীল নেতা বললে পঞ্চমুখ রাশিয়ার প্রধানমন্ত্রী!

মোদিকে দায়িত্বশীল নেতা বললে পঞ্চমুখ রাশিয়ার প্রধানমন্ত্রী!

মোদিকে দায়িত্বশীল নেতা বললে পঞ্চমুখ রাশিয়ার প্রধানমন্ত্রী!

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও চীনের রাষ্ট্রপতি জিনপিংকে দায়িত্ববান নেতার আখ্যা দিলেন রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন। তিনি বলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও চীনের রাষ্ট্রপতি জিনপিং দুজনেই ভারত চিন সীমান্ত বিবাদের সমঝোতা করতে সক্ষম। পুতিন বলেন , ভারত ও চিন দীপক্ষক ইস্যুতে কোনো তৃতীয় শক্তির দখল দেওয়া উচিত নয়। পুতিন শনিবার বলেন , সবথেকে গুরুত্বপূর্ণ হল অঞ্চলের বাইরে কোনো শক্তিকে এই ইস্যুতে হস্তক্ষেপ করার দরকার নেই।

 

 

 

এরপর পুতিন আরও বলেন , তিনি বলেন , আমি জানি ভারত ও চীনের মধ্যে কিছু সমস্যা রয়েছে। প্রতিবেশী দেশের মধ্যে এমন সমস্যা থাকতেই পারে। যদিও আমি জানি ভারতের প্রধানমন্ত্রী ও চীনের রাষ্ট্রপতির স্বভাব। এরা দুজনেই দায়িত্ববান নেতা আর এরা দুজনেই দুজনকে সন্মান করে। পুতিন কোয়াড জোট নিয়ে বলেন , রাশিয়া কোনো দেশের কোনো গোষ্ঠীতে যুক্ত হওয়া নিয়ে মূল্যায়ন করতে পারে না।

 

 

 

কিন্তু জোটের লক্ষ্য কারও বিরুদ্ধে হওয়া উচিত নয়। এরপর পুতিন( ভারত , আমেরিকা , জাপান আর অস্ট্রেলিয়া) এই চার দেশের সংগঠন কোয়াড গোষ্ঠীকে নিয়ে কথা বলার সময় বলেন , মস্কর এর কাজ নয় কোন দেশের সঙ্গে অন্য দেশের সঙ্গে তাদের কতটা সম্পর্ক তৈরী করা উচিত সেটা মূল্যায়ন করা। কিন্তু কোনো আংশিদাড়িত্ত অন্যের বিরুদ্ধে একজোট হওয়ার লক্ষ্য যেন না হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম