fbpx
Friday, July 30, 2021
Homeআন্তর্জাতিকপ্রায় প্রতিনিয়ত লজ্জিত হতে হয় পাকিস্তানীদের,বিভিন্ন দেশে বসবাসকারী পাকিস্তানীদের সেই দেশ থেকে...

প্রায় প্রতিনিয়ত লজ্জিত হতে হয় পাকিস্তানীদের,বিভিন্ন দেশে বসবাসকারী পাকিস্তানীদের সেই দেশ থেকে বিতাড়িত করা হয়!

প্রায় প্রতিনিয়ত লজ্জিত হতে হয় পাকিস্তানীদের,বিভিন্ন দেশে বসবাসকারী পাকিস্তানীদের সেই দেশ থেকে বিতাড়িত করা হয়!  সাম্প্রতিক একটি সমীক্ষায় দেখা গিয়েছে,যে প্রতিদিন গড়ে প্রায় ২৮৩ জন পাকিস্তানি নাগরিককে বিশ্বের অন্যান্য দেশ থেকে বিতাড়িত করা হচ্ছে! বরাবরই আন্তর্জাতিক মহলের কাছে পাকিস্তানের অবস্থান খুব একটা ভালো নয় আর তার মাঝেই এবারে বিশ্বের প্রায় সব মুসলিম রাষ্ট্রই তাদের দেশে প্রবিষ্ট অনুপ্রবেশকারী পাকিস্তানি নাগরিকদের তাড়িয়ে দিচ্ছে যা সত্যিই চিন্তার বিষয় তো বটেই সাথেই পাকিস্তানের কাছে লজ্জার বিষয়ও বটে!

পাক সংবাদমাধ্যমের দাবি, মোট বিতাড়িত পাক নাগরিকদের মধ্যে ৭২ শতাংশ মানুষেরা মুসলিম রাষ্ট্র থেকে বিতাড়িত হয়েছেন। সৌদি আরব, কাতার, ইরান, আরব, ওমান ও তুরষ্ক থেকে বিতাড়িত হয়েছেন সবথেকে বেশি মানুষ।বিতাড়িতদের প্রত্যেকেই অনুপ্রবেশকারী এবং এদের মধ্যে অনেকের কাছে অনুমতি মিলেছে বলেই প্রধানত অন্যান্য রাষ্ট্রগুলি তাদের দেশ থেকে বের করে দিয়েছে।

পাক সংবাদমাধ্যম জিও নিউজ জানায়,২০১৫ সাল থেকে আজ পর্যন্ত প্রায় ৬,১৮,৮৭৭ জন পাকিস্তানিকে বিশ্বের বিভিন্ন রাষ্ট্র থেকে দেশে ফেরত পাঠানো হয়েছে।এছাড়াও গত ৬ বছরে বিশ্বের ১৩৮টি দেশ থেকে এই পাকিস্তানি নাগরিকদের বের করে দেওয়া হয়েছে বলে দাবি করেছে ওই সংবাদ সংস্থা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম