fbpx
Sunday, August 1, 2021
Homeআন্তর্জাতিকদুঃখ প্রকাশ পাকিস্তানের!মোদীর পরিবর্তে অন্য কেউ ভারতের প্রধানমন্ত্রী হলে সম্পর্ক ভালো থাকতো,দাবি...

দুঃখ প্রকাশ পাকিস্তানের!মোদীর পরিবর্তে অন্য কেউ ভারতের প্রধানমন্ত্রী হলে সম্পর্ক ভালো থাকতো,দাবি ইমরানের!

দুঃখ প্রকাশ পাকিস্তানের!মোদীর পরিবর্তে অন্য কেউ ভারতের প্রধানমন্ত্রী হলে সম্পর্ক ভালো থাকতো,দাবি ইমরানের!   মোদীর জায়গায় অন্য কেউ ভারতের প্রধানমন্ত্রী থাকলে পাকিস্তান এবং ভারতের মধ্যে সম্পর্ক ভালো হতো! আক্ষেপ প্রকাশ পাক প্রধানমন্ত্রী ইমরান খানের দ্বারা।‘The New York Times’-কে দেওয়াএকটি সাক্ষাৎকারে এমনটাই জানান পাক প্রধানমন্ত্রী ইমরান খান। ভারত-পাকিস্তানের ‌মধ্যে সম্পর্ক তলানিতে ঠেকার জন্য মূলত ‘আরএসএস’কে দোষারোপ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

নিউইয়র্ক টাইমসের’‌ওই সাক্ষাৎকারে ইমরান খান বলেন, “আরএসএস এর মতাদর্শ দুদেশের মধ্যে ইটের প্রাচীরের মতো দাঁড়িয়ে রয়েছে। যে মতাদর্শের সঙ্গে যুক্ত রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। সেই জায়গায় যদি অন্য কোনও ভারতীয় নেতৃত্বে থাকতেন তাহলে আমি মনে করি, তাঁদের সঙ্গে আমাদের সম্পর্ক ভালো হত। আমরা আমাদের মধ্যে সমস্ত মত পার্থক্য আলোচনার মাধ্যমে মিটিয়ে নিতে পারতাম”।

 

ইমরান খান সাক্ষাৎকারে রীতিমতো দুখঃপ্রকাশ করে বলেন, “আমি যখন দায়িত্ব গ্রহণ করি তখন প্রথম প্রধানমন্ত্রী মোদীকে আমার দৃষ্টিভঙ্গির কথা জানিয়েছিলাম। ক্ষমতায় আসার পর আমার মূল লক্ষ্য হল পাকিস্তানের দারিদ্রতা মেটানো। যদি ভারত-‌পাকিস্তানের মধ্যে ভালো ব্যবসায়িক সম্পর্ক থাকে সেটাই সব চেয়ে ভাল উপায়। এতে উভয় দেশই লাভবান হবে। কিন্তু মোদী এব্যাপারে কোন উদ্যোগ দেখায়নি”।ইমরান খান আরও জানান, ভারত-পাকিস্তান এর মধ্যে সম্পর্ক খারাপ হবার পিছনে মূলত ভারতের প্রধানমন্ত্রী মোদীই দায়ী!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম