fbpx
Saturday, July 24, 2021
Homeদেশমুসলিম এলাকাতে খুলবে এবার আরএসএস এর শাখা!

মুসলিম এলাকাতে খুলবে এবার আরএসএস এর শাখা!

মুসলিম এলাকাতে খুলবে এবার আরএসএস এর শাখা!

মধ্যেপ্রদেশ ও উত্তরপ্রদেশের সীমান্তে টানা পাঁচ দিন ধরে চিরকুট এ চলে সংঘ শিবির চলেছে। এই শিবির ১৩ জুলাই শেষ হয়েছে। সংঘের এই শিবিরে বড় বড় ঘোষণা ও অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সংঘের শিবিরে আরএসএস প্রধান মোহন ভাগবত একটি বড় ঘোষণা করেছেন। তিনি বলেন , আগামী দিনে মুসলিম বহুল এলাকাতেও আরএসএস এর শাখা খোলা হবে। তিনি জানিয়েছেন এবার মুসলিম এলাকাতেও সংঘ তাদের শাখা খুলবে। সংঘ প্রতিটি এলাকায় হিন্দুদের সাথে সাথে মুসলিমদেরও আরএসএস এর সঙ্গে যুক্ত করার চেষ্টা চালাবে।

 

পশ্চিমবঙ্গকে সংঘ তিনটি জোনে ভাগ করেছেন। এই তিনটি জোনের মধ্যে উত্তরবঙ্গের শিলিগুড়ি , দক্ষিণবঙ্গের কলকাতা ও বর্ধমান এ একটি সদর দফতর বানানো হয়েছে। তিনটি জোনে সংগঠন এর আলাদা আলাদা নেতাকে কাজ চালানোর দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া সংঘ আরও উন্নতি হতে ইন্টারনেট ও সোশ্যাল মিডিয়ায় পদার্পন করছেন। এই সংঘকে আরও শক্তিশালী করতে সংঘের একটি নতুননিজস্ব আইডি সেল স্থাপন করা উচিত।

 

 

তবে বিজেপি ও সংঘের আইটি সেল পুরোপুরি আলাদা হবে। এছাড়া সংঘে সংগঠন এর অনেক বদল করা হয়েছে। সুরেশ জোশ এখন সংঘের পক্ষে হিন্দু পরিষদ এর যোগাযোগ অধিকারীক পদ পরিচালনা করবেন। প্রশান্ত ভট্টকে দক্ষিণবঙ্গের প্রচারের দায়িত্ব দেওয়া হয়েছে। রামপদ পালকে উড়িষ্যা ও বাংলার প্রচারের দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া অরুন কুমারকে সংঘ ও বিজেপির মধ্যে সমন্বয় এর ভূমিকা দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম