fbpx
Saturday, July 24, 2021
Homeদেশমোদী প্রশংসায় শিবসেনা, মহারাষ্ট্রের জোট সরকারের অনিশ্চয়তার মেঘ!

মোদী প্রশংসায় শিবসেনা, মহারাষ্ট্রের জোট সরকারের অনিশ্চয়তার মেঘ!

 

একসময় বিজেপির সাথে জোটে থাকা শিবসেনা আজ তাদের মধ্যে তিক্ততা অনেকটাই বেড়েছে।প্রমান স্বরূপ,২০১৯-এর লোকসভা নির্বাচনে বিজেপির সঙ্গ ত্যাগ করে একাই লড়াই করে শিবসেনা। তবে অন্যদিকে আবার মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনে জোট সঙ্গী হিসাবে বিজেপির সাথে ভোট লড়াইয়ে ২৮৮টি আসনের মধ্যে ৫৬টিতে শিবসেনা জয় লাভ করে এবং ১০৫টিতে বিজেপির জয় সরকার গঠনে সফলতা পায়।

 

এর পরেই সফলতা হাতে এলোও পরবর্তীতে মুখ্যমন্ত্রী কে হবে সেটা নিয়ে দুই দলের মধ্যে দ্বন্দ্ব শুরু হয় এবং সরকার গঠনে ব্যার্থ হয় বিজেপি।কারন, বিক্ষুব্ধ হয়ে শিবসেনা বিজেপির সঙ্গ ত্যাগ করে কংগ্রেস আর এনসিপির সঙ্গে জোট করে পরবর্তীতে সরকার গঠন করে।মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন শিবসেনার উদ্ধব ঠাকরে।

 

 

ইতি মধ্যেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সাথে প্রধানমন্ত্রী মোদীর একটি বৈঠক হয় আর এখন সেই বৈঠক নিয়েই উঠেছে একাধিক প্রশ্ন!এরই মধ্যে শিবসেনার মুখপাত্র সঞ্জয় রাউতের কথায় আরও জটিলতা বাড়লো,সঞ্জয় রাউত জানান ,”নরেন্দ্র মোদী হলেন দেশের ও তাঁর দলের সর্বোচ্চ নেতা।”মহারাষ্ট্রের সরকার এবং কেন্দ্র সরকারের মধ্যে আগে থেকেই সংঘাত ছিল, তবে এবারে শিবসেনার মুখ্যপাত্রের মুখে মোদীর গুণগান অন্যরকম বার্তা দিচ্ছে বলে মনে করছে রাজনৈতিক মহল!মোদী প্রশংসায় শিবসেনা, মহারাষ্ট্রের জোট সরকারের অনিশ্চয়তার মেঘ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম