fbpx
Friday, July 30, 2021
Homeউত্তরবঙ্গদার্জিলিংয়েও কড়া কোভিড বিধি জারি হল, ঘুরতে আসলে অবশ্যই দেখুন কি করণীয়!

দার্জিলিংয়েও কড়া কোভিড বিধি জারি হল, ঘুরতে আসলে অবশ্যই দেখুন কি করণীয়!

দার্জিলিংয়েও কড়া কোভিড বিধি জারি হল, ঘুরতে আসলে অবশ্যই দেখুন কি করণীয়!

প্রথম ঢেউ সামলে উঠতে না উঠতেই দ্বিতীয় ঢেউ এবার দ্বিতীয় ঢেউ সামলে উঠতে না উঠতেই আবার আছড়ে পড়েছে কোভিড এর তৃতীয় ঢেউ। এই তৃতীয় ঢেউয়ের কারণে ইতিমধ্যেই স্বাস্থ্য দপ্তর থেকে সাবধানতার কড়া নির্দেশ দিয়েছেন। এই পরিস্থিতিতে দীঘা , মন্দারমণি সহ নানা পর্যটন কেন্দ্র গুলোতে কোভিড এর কড়া বিধি নিষেধ জারি করেছে। এবার কোভিড এর কড়া বিধি নিষেধ জারি করা হয়েছে দার্জিলিং এ। দার্জিলিং এর জেলা প্রশাসন পাহাড়ি অঞ্চলের সংক্রমণ রুখতে কড়া গাইডলাইন জারি করেছেন।

 

 

মঙ্গলবার বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে , দার্জিলিং এ যারা সিকিম থেকে ঢুকবেন তাদের গাড়ির ড্রাইভার সহ সকল যাত্রীর করোনা টেস্টের রিপোর্ট অবশ্যক। এই টেস্ট এর রিপোর্ট যাতে ৭২ ঘন্টার বেশি না হয়। আর না হলে করোনা টিকার দুটো ডোজ নেওয়া থাকতে হবে। এই গাইডলাইন না মানলে দার্জিলিং এর কোনো কোটেজে ও হোটেলে ঢুকতে দেওয়া হবে না। লক ডাউন খোলার পর পর্যটন কেন্দ্র গুলোতে পর্যটকদের ভিড় ভীষণ রকমের চিন্তার কারণ হয়েছে স্বাস্থ্য দপ্তরের। এই পর্যটন কেন্দ্র গুলোর মধ্যে দার্জিলিং অন্যতম। এই পরিস্থিতিতে কোনো একজন করোনা আক্রান্ত ব্যক্তি যদি আসে তাহলে মুহূর্তে করোনা ছড়িয়ে পরবে দার্জিলিং এ এমনটাই আশঙ্কা করছেন জেলা প্রশাসন।

 

 

উত্তরবঙ্গের অন্যান্য জেলার গুলোর মধ্যে দার্জিলিং এ করোনা দৈনিক সংক্রমণ এর হার বেশি। এই পরিস্থিতিতে যদি গাইড লাইন না করে দেওয়া হয় তাহলে সংক্রমণ হাতের বাইরে চলে যাবে। তাই দার্জিলিং জেলা প্রশাসন পর্যটকদের জন্যই গাইডলাইন করে দিয়েছেন এগুলো না মানলে দার্জিলিং এ ঢুকতে দেওয়া যাবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম