ফাঁস হল ভিডিও । ভারতের হারের জন্য কাশ্মীরে ছাত্রদের তুমুল উল্লাস , UAPA ধারায় মামলা, ভুগবে সারা জীবন ধরে

হারল ভারত, নিজের দেশের হারেই উল্লাসিত হয়ে নাচল কাশ্মীরের ছাত্ররা । পাকিস্তানের জয়ে উল্লাস করা ছাত্রদের বিরুদ্ধে UAPA ধারায় মামলা

ফাঁস হল ভিডিও । ভারতের হারের জন্য কাশ্মীরে ছাত্রদের তুমুল উল্লাস , UAPA ধারায় মামলা, ভুগবে সারা জীবন ধরে

দুবাইয়ে চলতে থাকে T20 World Cup-এ যেখানে বিনা উইকেটে ভারতকে পরাজিত করে জয় ছিনিয়ে নেয় পাকিস্তান। প্রথমে ব্যাটিং করে ৭ উইকেটে ১৫১ রান করে ভারত। কিন্তু নির্ধারিত ওভারের মধ্যে বিনা উইকেটেই এই রান তুলে নেয় পাকিস্তান।

বিশ্বকাপে ভারতকে হারানোর আনন্দে পাকিস্তানের জয় উদযাপন করছিল হোস্টেল ওয়ার্ডেন এবং কলেজ কর্তৃপক্ষ।  হোস্টেল ওয়ার্ডেন এবং কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ। পাশাপাশি SKIMS মেডিক্যাল কলেজ এবং সরকারি মেডিকেল কলেজের (GMC) ছাত্রদের বিরুদ্ধে UAPA এবং IPC ধারায় মামলা দায়ের করে শ্রীনগর পুলিশ।

স্যোশাল মিডিয়ায় শেয়ার হওয়া এক ভাইরাল ভিডিওর উপর ভিত্তি করেই এই পদক্ষেপ নেয় শ্রীনগর পুলিশ। যে ভিডিওতে দেখা যায় ভারতের পরাজয়ের পর পাকিস্তানের জয়ের আনন্দে SKIMS মেডিকেল কলেজ এবং সরকারি মেডিকেল কলেজের (GMC) ছাত্ররা আনন্দ উৎসব উদযাপন করছে।

UAPA-র অর্থ হল অনলফুল অ্যাক্টিভিটিস প্রিভেনশন অ্যাক্ট। যে ধারায় একবার কোন ছাত্রকে গ্রেফতার করা হলে, তাঁকে সহজে জামিন দেওয়া হয় না। এই ধারা মূলত সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করার জন্য ব্যবহৃত হয়। সন্ত্রাসী, অপরাধী বা সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত অন্য ব্যক্তিদের শনাক্ত করা হয় এই ধারার অধীনে।