fbpx
Saturday, July 24, 2021
Homeরাজ্যনন্দীগ্রামের ফলাফল নিয়ে বড়ো বয়ান শুভেন্দুর!

নন্দীগ্রামের ফলাফল নিয়ে বড়ো বয়ান শুভেন্দুর!

নন্দীগ্রামের ফলাফল নিয়ে বড়ো বয়ান শুভেন্দুর!২০২১শের বিধানসভা নির্বাচনে সবথেকে গুরুত্বপূর্ণ কেন্দ্র ছিল নন্দীগ্রাম, যেখানে ভোট লড়াইয়ের ময়দানে একে অপরের মুখোমুখি ছিল,একদিকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় অপরদিকে সদ্য দল ছেড়ে যাওয়া বিজেপির শুভেন্দু অধিকারী। নন্দীগ্রাম যুদ্ধে শেষমেষ জয়লাভ করে শুভেন্দু তবে হেরে যান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।ভোটের ফলাফল পেশ হতেই মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে ভোট গণনায় কারচুপির অভিযোগ তুলেছেন। এই নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি।

 

নন্দীগ্রাম মামলায় সম্প্রতি সময়ে রেয়াপাড়ার এস এন রায় স্কুলের বুথের গরমিল এর ঘটনা প্রকাশ্যে এসেছে। আর তাতেই কার্যত উত্তাল হয়ে উঠেছে রাজ্য রাজনীতি। নন্দীগ্রামের রেয়াপাড়ার এস এন রায় স্কুলের বুথের মোট ভোটার সংখ্যা ছিল ৬৭৬। এদিকে অ্যাকাউন্ট অব ভোটস রেকর্ডেডে স্পষ্ট উল্লেখ রয়েছে যে ভোট পড়েছে ৭৯৯। অতএব ভোট গণনায় কারচুপি নিয়ে তৃণমূলের দাবি সত্যি বলে প্রমাণিত হচ্ছে।

ওই বুথের প্রিসাইডিং অফিসারের বিরুদ্ধে উঠছে একধিক প্রশ্নও। ভোটে স্পষ্ট গরমিল দেখেও কেন তিনি চোখ বন্ধ করে তাতে স্বাক্ষর করে দিলেন তা নিয়েও প্রশ্ন উঠছে! তবে নন্দীগ্রামের জয়ী প্রার্থী শুভেন্দু অধিকারী অবশ্য জানিয়েছেন, এইভাবে সাধারণ মানুষকে বোকা বানানোর চেষ্টা চলছে। তার দাবি, বিষয়টিকে উল্টো ভাবে দেখানো হয়েছে। ওই বুথে ভোটার সংখ্যা ছিল ৭৯৯ আর ভোট পড়েছে ৬৭৬।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম