fbpx
Saturday, June 19, 2021
Homeউত্তরবঙ্গস্কুটিতে দুই নারী লক্ষ্য হচ্ছে করনা আক্রান্তের বাড়িতে স্যানিটাইজার করা

স্কুটিতে দুই নারী লক্ষ্য হচ্ছে করনা আক্রান্তের বাড়িতে স্যানিটাইজার করা

স্কুটিতে দুই নারী লক্ষ্য হচ্ছে করনা আক্রান্তের বাড়িতে স্যানিটাইজার করা

করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে জেলায় জেলায় বিভিন্ন সেচ্ছাসেবী সংস্থাগুলি নিজেদের সাধ্যমতো সাধারণ মানুষের সেবায় নিজেদের নিজেদের নিয়োজিত করেছে । কিন্তু পুরুষের সাথে সাথে আজকাল নারীরাও যে পিছিয়ে সেটা আরো একবার প্রমাণিত হল আলিপুরদুয়ারের একটি নারিগঠিত সংস্থার কাজের মাধ্যমে । মাত্র ৫ জন মহিলা মিলে তারা এই সংস্থাটি চালু করেছিলেন । যা আজ অনেকটাই বড়ো আকার ধারণ করেছে । তাদের এই নারিচলীত সংস্থাটির নাম স্বপ্নতরী । ৫ বছর আগে এই স্বপ্নতরী চালু করার পেছনে এই নারীদের একটাই স্বপ্ন ছিল আর তা হলো সাধারণ মানুষের সেবায় নিজেদের কাজে লাগানো । করোনা ভাইরাসের প্রথম প্রবাহ থেকেই তারা এলাকার মানুষদের পাশে ছিলেন । কখনো বিনে পয়সায় অসহায় বাড়িগুলোতে পৌঁছে দিয়েছে রেশন ও অন্যান্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রী । আবার কখনো মেয়েদের কাছে স্যানিটারি ন্যাপকিন পৌঁছে দিয়েছে এই স্বপ্নতরী র সদস্যরা ।

 

 

এই অসহায় পরিস্থিতিতে সাধারণ মানুষের অন্নের চাহিদা পূরণে এলাকাবাসী সর্বদা তাদের পাশে পেয়েছে । করনার এই দ্বিতীয় প্রবাহে তাদের নিষ্ঠা আরো দ্বিগুণ গিয়ে ধরা দিয়েছে যখন তারা করোনা আক্রান্ত ব্যাক্তিদের বাড়ি সানিটাইজ করার দায়িত্ব নিজেদের কাধে তুলে নিয়েছে । নিজেদের জীবনের তোয়াক্কা না করে শুধুমাত্র এলাকাবাসীর সুরক্ষার জন্যে এই মহিলারা বেরিয়ে পড়ছে আক্রান্তদের বাড়ি সানিটাইজ করতে ।

 

 

 

 

সম্প্রতি আলিপুরদুয়ার জংশনের এক দম্পতির বাড়ি সানিটাইজ করল স্বপ্নতরী সংস্থার সদস্য পায়েল দাস । এবং এই কাজে স্কুটি নিয়ে তাকে সাহায্য করল সুস্মিতা সরকার । তাদের এই কাজে এলাকাবাসীর সাথে সাথে সমগ্র নারীসমাজ অত্যন্ত প্রসংশিত ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

শীর্ষ সংবাদ

- Advertisement -

অন্য রকম