fbpx
Friday, July 30, 2021
Homeদেশজম্মু ও কাশ্মীরকে রাজ্যের মর্যাদায় ফিরিয়ে দেওয়ার ভাবনা কেন্দ্রের!

জম্মু ও কাশ্মীরকে রাজ্যের মর্যাদায় ফিরিয়ে দেওয়ার ভাবনা কেন্দ্রের!

জম্মু ও কাশ্মীরকে রাজ্যের মর্যাদায় ফিরিয়ে দেওয়ার ভাবনা কেন্দ্রের!

৩৭০ বিলোপের পর কেটে গিয়েছে ১ বছর ১০ মাসেরও বেশি সময়। জম্মু ও কাশ্মীর হারিয়েছে ‘বিশেষ মর্যাদা।’ অনুচ্ছেদ ৩৭০ বিলোপের ঠিক ২ বছর পূর্ণ হওয়ার আগে সর্বদলীয় বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকে কী আলোচনা হবে তা নিয়ে জোর জল্পনা সব মহলে। তার মধ্যেই সরকারি সূত্র মারফত জানা গিয়েছে, জম্মু ও কাশ্মীরকে রাজ্যের মর্যাদা ফিরিয়ে দেওয়ার বিষয়ে ভাবনা-চিন্তা শুরু করেছে কেন্দ্র।

 

লাদাখ পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবেই পরিচালিত হবে। প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে সীমানা নিয়েও কথা হতে পারে বলে দাবি সূত্রের।

 

তবে মোদীর ডাকা বৈঠকে সব দল থাকতে কিনা সেটাও প্রশ্ন??মেহবুবা মুফতি এর আগে নিশ্চিত করেছিলেন যে ২৪ জুন দিল্লির বৈঠকে অংশ নেওয়ার জন্য তিনি কেন্দ্রের কাছ থেকে আমন্ত্রণ পেয়েছিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাপতিত্বে এই বৈঠকে ৮ টি রাজনৈতিক দলের ১৪ জন নেতাকে আমন্ত্রণ জানানো হয়েছে। সূত্র জানিয়েছে যে কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তাঁর দলের সহকর্মীদের সাথে আলোচনা শেষে মেহবুবা মুফতীর উপস্থিতি সম্পর্কে সঠিক ভাবে জানানো হবে। সূত্রের খবর, জাতীয় সম্মেলনে প্রধানমন্ত্রী সঙ্গে বৈঠকে মেহবুবা মুফতি সাতদলীয় জোটের প্রতিনিধি হিসাবে প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহকে মনোনীত করতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম