fbpx
Friday, July 23, 2021
Homeদেশকরোনা আটকানোর মূল অস্ত্র নমুনা পরীক্ষার, তার গতি কমানো যাবে না,...

করোনা আটকানোর মূল অস্ত্র নমুনা পরীক্ষার, তার গতি কমানো যাবে না, নির্দেশ মোদীর!

করোনা আটকানোর মূল অস্ত্র নমুনা পরীক্ষার, তার গতি কমানো যাবে না, নির্দেশ মোদীর!    দেশে খানিকটা নিয়ন্ত্রণে আছে করোনাভাইরাস সংক্রমণ। তবে স্থানীয়ভাবে কয়েকটি জায়গায় বেড়েছে আক্রান্তের সংখ্যা। সেই পরিস্থিতিতে করোনার নমুনা পরীক্ষার গতি যাতে কোনওভাবে কমে না যায়, তা নিশ্চিত করার জন্য নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেইসঙ্গে কেন্দ্রের শীর্ষ আধিকারিকদের থেকে দেশে টিকাকরণের ‘সাফল্যের’ কাহিনিও শোনেন।

 

দেশে ১৮ বছরের ঊর্ধ্বে বিনামূল্যে টিকাকরণ শুরু হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফে বিবৃতিতে জানানো হয়েছে, শনিবারের বৈঠকে আধিকারিকরা মোদীকে জানান যে গত ছ’দিনে দেশে ৩.৭৭ কোটি মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে। যা মালয়েশিয়া, সৌদি আরব এবং কানাডার মতো দেশের জনসংখ্যার থেকেও বেশি। আধিকারিকরা জানিয়েছেন যে দেশের ১২৮ টি জেলায় ৫০ শতাংশের বেশি ৪৫ বছরের ঊর্ধ্বে নাগরিকদের টিকাকরণ হয়েছে।

 

দেশের করোনাভাইরাস পরিস্থিতি এবং করোনা টিকাকরণের অগ্রগতি নিয়ে শনিবার কেন্দ্রের উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন মোদী। সেখানে তিনি জানান, কোনও এলাকায় সংক্রমণ রুখতে নমুনা পরীক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ অস্ত্র। তাই কোনওমতেই নমুনা পরীক্ষার সংখ্যা কমানো যাবে না।

ছ’দিনে দেশে ৩.৭৭ কোটি মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে। যা মালয়েশিয়া, সৌদি আরব এবং কানাডার মতো দেশের জনসংখ্যার থেকেও বেশি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম