fbpx
Friday, July 23, 2021
Homeদেশসংখ্যালঘুদের জনসংখ্যা নিয়ন্ত্রণের বার্তা হিমন্তর, জবরদখল নিয়েও কড়া হুঁশিয়ারি!

সংখ্যালঘুদের জনসংখ্যা নিয়ন্ত্রণের বার্তা হিমন্তর, জবরদখল নিয়েও কড়া হুঁশিয়ারি!

সংখ্যালঘুদের জনসংখ্যা নিয়ন্ত্রণের বার্তা হিমন্তর, জবরদখল নিয়েও কড়া হুঁশিয়ারি!

অসমের বেশ কিছু সরকারি জমির ওপর হস্তক্ষেপ করেছে বাংলাদেশী মুসলিম সম্প্রদায় । সরকারি জমির ওপর নিজেদের ইচ্ছেমত ঘরবাড়ি তৈরি করে চলেছে তারা । ক্ষমতায় আসার একমাসের মধ্যেই এইসব কার্যকলাপ বন্ধ করার দিকে পদক্ষেপ নিয়েছে অসমের প্রধানমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা । জেসিবি , বুলডোজার নামিয়ে সরকারি জমির ওপর তৈরি করা বাড়িঘর গুড়িয়ে দিলেন প্রশাসন । এইসব মধ্যেও বর্তমানে অসমে আরো একটি সমস্যার দেখা দিয়েছে আর তা হলো দারিদ্রতা ।

 

 

সাধারণ মানুষের মধ্যে আর্থিক সংকট দিন কে দিন বেড়েই চলেছে । যা শীগ্রই দুর করা প্রয়োজন । এবার এই দারিদ্রতা দুর করতে মাঠে নামলেন প্রধানমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা । সাধারণ মানুষের উদ্দেশ্যে তিনি বলেছেন রাজ্যকে দারিদ্রমুক্ত করতে সকলকে সহযোগিতা করতে হবে । সকলে মিলে কোনো কিছুর চেষ্টা করলে তাতে দ্রুত সফল হওয়া সম্ভব । রাজ্যে দারিদ্রতার কারণ হিসেবে তিনি অধিক জনসংখ্যাকে নির্দেশ করেছেন । এই সমস্যা মেটানোর জন্য তিনি কিছু সিদ্ধান্ত গ্রহণ করেছেন । আর সেগুলোর মধ্যে অন্যতম একটি হলো রাজ্যের মহিলাদের মধ্যে শিক্ষার বিস্তার ঘটানো । যা ফলে তারাও রোজগার করার যোগ্যতা অর্জন করবে । আর দারিদ্রতা খানিকটা দুর হবে । গরীব মানুষের পাশে সরকার সবসময় আছে আর ভবিষ্যতেও থাকবে ।

 

 

 

তাদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া প্রশাসনের কর্তব্য । আর সেই কর্তব্য পালনের থেকে প্রশাসন কখনোই মুখ ফিরিয়ে নেবেন না । কিন্তু পাশাপাশি তিনি জনসংখ্যা নিয়ন্ত্রনে আনতে সাধারণ মানুষের সহায়তা প্রার্থনা করেছেন । সবমিলিয়ে মুখ্যমন্ত্রীর আসন অর্জন করে সাধারণ মানুষের স্বার্থে সাধ্যমতো চেষ্টা করছেন অসমের প্রধানমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম