fbpx
Friday, July 23, 2021
Homeআবহাওয়াআগামী সাতদিন উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির সম্ভাবনা সহ ধসের আশঙ্কা!

আগামী সাতদিন উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির সম্ভাবনা সহ ধসের আশঙ্কা!

আগামী সাতদিন উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির সম্ভাবনা সহ ধসের আশঙ্কা!  আগামী সাতদিন উত্তরবঙ্গে প্রবল বৃষ্টি শুরু হতে চলেছে। আজকে এমনটাই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। পূর্বাভাসে জানা যাচ্ছে, এই বৃষ্টির ফলে বিভিন্ন নদীর জল স্তর বাড়তে চলেছে এবং দার্জিলিং এবং কালিম্পং-এ পার্বত্য এলাকায় ধস নামার সম্ভাবনা রয়েছে। এছাড়াও বিভিন্ন পুর এলাকায় জল জমার সম্ভাবোনা থাকছে এই বৃষ্টিতে। আবহাওয়া দপ্তর জানিয়েছে ক্রমশ উত্তরবঙ্গের দিকে এই ঘূর্ণাবর্ত সরে যাচ্ছে এবং এই কারণে উত্তরবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা ধীরে ধীরে বাড়তে শুরু করেছে।

 

আলিপুর আবহাওয়া দপ্তর এর তরফ থেকে আবহাওয়া বিশেষজ্ঞরা জানিয়েছেন যে আগামী ৩০শে জুন থেকে ২রা জুলাই পর্যন্ত রাজ্যের বিভিন্ন প্রান্তে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। হাওয়া অফিস সূত্রে খবর, রবিবার জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার জেলায় ভারী বৃষ্টিপাতে সতর্ক বার্তা দিয়েছেন আবহাওয়া বিশেষজ্ঞরা।

 

দার্জিলিং এবং কালিম্পংয়েও ভারী বৃষ্টিপাতের সতর্কবার্তা জারি করা হয়েছে। বৃষ্টিপাতের পরিমাণ আগামী দিনে আরও বাড়তে পারে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর, মালদায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে চলেছে। দার্জিলিং, কালিম্পঙের মতো পাহাড়ি এলাকায় ধস নামার সম্ভাবনাও রয়েছে।ভারী বর্ষণের জেরে কার্শিয়ঙের তিনধরিয়ায় গেইরিগাঁও এলাকায় ৫৫নম্বর জাতীয় সড়কে ধস নেমেছিল যার ফলে শিলিগুড়ি থেকে দার্জিলিংয়ের যাতায়াতের পথ বন্ধ থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম