fbpx
Sunday, August 1, 2021
Homeরাজনীতিমুকুলকে দিয়েই শুভেন্দুকে মোকাবিলা করার পরিকল্পনা তৃণমূলের

মুকুলকে দিয়েই শুভেন্দুকে মোকাবিলা করার পরিকল্পনা তৃণমূলের

মুকুলকে দিয়েই শুভেন্দুকে মোকাবিলা করার পরিকল্পনা তৃণমূলের

মুকুল রায়কে দিয়েই শুভেন্দু অধিকারীকে মোকাবিলা করার পরিকল্পনা তৃণমূলের । সূত্রে খবর অনুযায়ী, তৃণমূলে যোগ দেওয়ার পরে বিধানসভা থেকে ইস্তফা দেওয়ার প্রথামিক সিদ্ধান্ত নিলেও সেই সিদ্ধান্ত থেকে সরেছেন মুকুল রায়।

 

 

আগে থেকেই ক্ষোভ ছিল বিজেপির প্রতি। আর নির্বাচনের পল বেরোনোর পরেই পাকাপাকিভাবে তৃণমূলে যোগ দেওয়া সিদ্ধান্ত। যে কারণে নির্বাচনের ফল বেরনোর একমাস পরেও বিজেপির বৈঠকে দেখা যায়নি মুকুল রায়কে। সূত্রের খবর অনুযায়ী, তিনি নাকি সিদ্ধান্ত নিয়েছিলেন, তৃণমূলে যোগ দেওয়ার আগে কিংবা পরে বিধানসভার সদস্যপদে ইস্তফা দেবেন।

 

 

লোকসভাই হোক কিংবা বিধানসভা, সাধারণভাবে প্রধান বিরোধীদলকে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যানের পদ দেওয়ার রীতি রয়েছে। যেমন লোকসভায় এই পদে রয়েছেন অধীর চৌধুরী। কিন্তু এই রীতি যে অনুসরণ করতে হবে, তা কোনও নির্দেষ্ট আইন নেই। এই এই পরিস্থিতিতে রাজ্য বিধানসভায় পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যানের পদ বিজেপির হাতে না দিয়ে সেখানে মুকুল রায়কে বসাতে পারে তৃণমূল।

 

 

সোমবার বিধায়কদের নিয়ে রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের পরেই মুকুল রায়কে বিধানসভার সদস্যপদ থেকে ইস্তফা দিতে একদিন সময় দিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বলেছিলেন, ইস্তফা না দিলে দলত্যাগ বিরোধী আইন অনুসারে ব্যবস্থা নিতে বিধানসভার অধ্যক্ষের কাছে আবেদন করা হবে। তিনি বলেছিলেন, গত ১০ বছরে রাজ্যে দলত্যা বিরোধী আইন প্রয়োগ করা হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম