fbpx
Saturday, July 24, 2021
Homeরাজ্যএবারে দেবের এলাকায় রেশন দুর্নীতির খবর!

এবারে দেবের এলাকায় রেশন দুর্নীতির খবর!

এবারে দেবের এলাকায় রেশন দুর্নীতির খবর!   ৫ বছর আগে মৃত তবুও তার নামেই উঠছে রেশন!রাজ্যে আবার অভিযোগ রেশন দুর্নীতি নিয়ে অভিযোগ সামনে এসেছে, এবারে তৃণমূল সাংসদ দেবের সংসদীয় এলাকায় প্রায় ৫ বছর আগে একজন মারা যাওয়া ব্যক্তির নামে রেশন তোলার অভিযোগ সামনে এসেছে।ঘটনা সামনে আসার পর চারিদিকে হইচই পড়ে গিয়েছে। কারণ শুধু ওই ব্যক্তিই না, এরকম অনেক মৃত ব্যক্তি এখনও রেশন তুলে যাচ্ছেন এমনটাই অভিযোগ পাওয়া গিয়েছে।

২০১৬ সালে ২৫ ডিসেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান গৌর মান্না নামে ওই ব্যক্তি।কিন্তু এখনও তিনি রেশন তুলে যাচ্ছেন!এটা কি করে সম্ভব?ঘাটাল থানার অযোগনগরের বাসিন্দা মৃত গৌর মান্না তিনি অবিবাহিত ছিলেন। ইতি মধ্যেই এক দেশ, এক রেশন কার্ড প্রকল্প চালু হয়েছে আর সেই জন্যেই আধার নম্বর সংযুক্ত করতে যান গৌরবাবুর ভাইপো সুদীপ মান্না কিন্তু রেশন কার্ডের সঙ্গে আধার সংযোগের সময় ভাইপো অবাক হয়ে যান কারন কারণ তখন তিনি জানতে পারেন, প্রায় ৫ বছর আগে মৃত তাঁর কাকা গত মাসেও রেশন পেয়েছেন।

জানা গিয়েছে,মৃত ব্যক্তির ভাইপো অযোগনগরের রেশন ডিলার মনোরঞ্জন ঘোষের কাছে তার কাকার রেশন কার্ড বাতিল করার আবেদন জানিয়েছিলেন তবে কাকুর মৃত্যুর পাঁচ বছর পরেও কি করে রেশন উঠছে সেই বিষয়েই চিন্তায় পরে যান তিনি।সুদীপবাবু এই কাণ্ডের জন্য সরাসরি রেশন ডিলারকেই দায়ী করেছেন। তিনি জানিয়েছেন, কাকুর মৃত্যুর পর ডিলার নিজেই তার কাকুর নামে রেশন তুলছেন।ঘাটাল মহকুমার ফুড সাপ্লাইয়ের অফিসে ওই রেশন ডিলারের নামে অভিযোগ দায়ের করেন সুদীপ মান্না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম