fbpx
Saturday, June 19, 2021
Homeরাজ্যকোভিডে অনাথ হওয়া শিশুদের পরিসংখ্যান না দেওয়ায় রাজ্য সরকারকে তুলোধোনা সুপ্রিম কোর্টের!

কোভিডে অনাথ হওয়া শিশুদের পরিসংখ্যান না দেওয়ায় রাজ্য সরকারকে তুলোধোনা সুপ্রিম কোর্টের!

 

করোনা মরণ ভাইরাস ইতিমধ্যেই কেড়ে নিয়েছে বহু মানুষের প্রাণ। অনেকেই করোনায় হারিয়েছে তাদের প্রিয় মানুষজনেদের। এই পরিপেক্ষিতে সুপ্রিম কোর্ট সমস্ত রাজ্যে গুলোকে নির্দেশ দিয়ে বলেছিল , করোনায় অনাথ হওয়া বাচ্চাদের তথ্য জোগাড় করে জাতীয় শিশু সংরক্ষণ কমিশন এর পোর্টালে আপলোড করতে। সুপ্রিম কোর্টে শুনানি হয় করোনায় অনাথ হওয়া শিশুদের দেখাশোনা করা এবং চাইল্ড শেল্টার হোম গুলোকে করোনা সংক্রমণ থেকে বাঁচানোর ব্যবস্থা করার। সুপ্রিম কোর্টে ২০২০ এর মার্চ এর পর অনাথ হওয়া বাচ্চাদের নিয়ে এই সিদ্ধান্ত নেয়। শীর্ষ আদালত বলেন , সমস্ত রাজ্যে তাদের নির্দেশ মেনে NCPCR পোর্টালে তথ্য ভাগে করে নিয়েছে।

 

 

 

সব রাজ্যে অনাথ বাচ্চাদের তথ্য দিলেও পশ্চিমবঙ্গ ও দিল্লি সরকার এই কাজ এখনো করে ওঠেননি। সুপ্রিম কোর্ট বাংলার আইনজীবীকে বলেন , তিনি যেন নিজে বাংলা অনাথ হওয়া বাচ্চাদের তথ্য জোগাড় করার জন্য সরকারকে বলেন। আর সেগুলো যেন শীঘ্রই NCPCR এর পোর্টালে আপলোড করা হয়। সুপ্রিম কোর্ট থেকে তৃণমূল সরকারকে বলা হয় , যেসব বাচ্চাদের সুরক্ষা আর যত্নের প্রয়োজন তাদের কথা মাথায় রেখে যেন পুরোনো নির্দেশ পালন করা হয়। পশ্চিমবঙ্গ সরকার সুপ্রিম কোর্টের নির্দেশ এখনো পালন করেননি।

 

 

 

শীর্ষ আদালত রাজ্যে সরকারকে বলেন , সরকার যেন কোন বাহানা না দেয় , কারণ সব রাজ্যে আদেশ এর পালন করেছে। শুধুমাত্র বাংলার জন্য এটা বিভ্রান্তিকর হতে পারে না। যদিও শীর্ষ আদালত এ কথা স্বীকার করে বলেছেন যে এই প্রক্রিয়ায় সময় লাগে।কোভিডে অনাথ হওয়া শিশুদের পরিসংখ্যান না দেওয়ায় রাজ্য সরকারকে তুলোধোনা সুপ্রিম কোর্টের!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

শীর্ষ সংবাদ

- Advertisement -

অন্য রকম