fbpx
Saturday, June 19, 2021
Homeআন্তর্জাতিকজম্মু ও কাশ্মীরে বড়সড় পরিবর্তনের লক্ষণ বুঝেই , তেলে বেগুনে জ্বলে উঠল...

জম্মু ও কাশ্মীরে বড়সড় পরিবর্তনের লক্ষণ বুঝেই , তেলে বেগুনে জ্বলে উঠল পাকিস্তান!

 

বর্তমানে জম্বু কাশ্মীর নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে শুরু হয়েছে মনোমালিন্য । জম্বু ও কাশ্মীরকে পৃথক করার বিষয়ে সমর্থন প্রকাশ করেছে ভারত । এবং সেখানে কিছু রাজনৈতিক পরিবর্তন করার বিষয়ে ভাবছে ভারত । যা সমর্থন করেননি পাকিস্থান । পাকিস্থানের পররাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র জাহিদ হাফিজ । তার মতে ভারতের এই একতরফা পদক্ষেপ আন্তর্জাতিক আইনকে লঙ্ঘন করেছে । তিনি বলেছেন ভারতের এই পদক্ষেপ একেবারে বেআইনি । অন্যদিকে পাকিস্থানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছিলেন যে ভারত যদি চায় তাহলে তারা আলোচনায় বসতে রাজি ।

 

 

সেক্ষেত্রে ৩৭০ নং ধরার পুনরুদ্ধার করার বিষয়ে তারা আলোচনা করতে পারে । কিন্তু ভারত জানিয়েছে যে তারা পাকিস্থানের সাথে কোনো আলোচনায় বসতে চায় না । তার কারণ হিসেবে তারা পাকিস্থানের সন্ত্রাসী কার্যকলাপকে ইঙ্গিত করেছে । অন্যদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এর সাথে লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা একটি সাক্ষাৎকার সম্পন্ন হয়েছে । যেখানে তারা জম্বু ও কাশ্মীর প্রসঙ্গে আলোচনা করেছে ।

 

 

 

সেখানে জম্বুকে পুর্ন রাজ্যের মর্যাদা দেওয়ার বিষয়ে তাদের কথা হয়েছে । যা নিয়ে পাকিস্থান উদ্বেগ প্রকাশ করেছে । তারা কোনো মূল্যেই জম্বু ও কাশ্মীরকে পৃথক করতে চাইছেন না । সেই প্রসঙ্গে জাহিদ হাফিজ বলেছেন ভারত তার মতামত কখনোই তাদের ওপর চাপিয়ে দিতে পারবে না ।জম্মু ও কাশ্মীরে বড়সড় পরিবর্তনের লক্ষণ বুঝেই , তেলে বেগুনে জ্বলে উঠল পাকিস্তান!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

শীর্ষ সংবাদ

- Advertisement -

অন্য রকম