fbpx
Friday, July 23, 2021
Homeঅফবিটটিকা নিলেই কমে যাবে যৌন ক্ষমতা, কি বলছে চিকিৎসা মহল!

টিকা নিলেই কমে যাবে যৌন ক্ষমতা, কি বলছে চিকিৎসা মহল!

টিকা নিলেই কমে যাবে যৌন ক্ষমতা, কি বলছে চিকিৎসা মহল!

করোনা ভাইরাস জেরে গত এক বছর ধরে সমস্ত বিশ্ব বিধ্বস্ত। গত বছর থেকেই কঠোর পরিশ্রম করেছেন চিকিৎসকেরা , বিজ্ঞানীরা করোনা ভ্যাকসিন তৈরির জন্য। বহু গবেষণার ফল স্বরূপ অবশেষে তৈরী হয়েছে করোনা ভ্যাকসিন। বহু মানুষের ওপর এই ভ্যাকসিন পরীক্ষা নিরীক্ষা করে তারপর সেটা সাধারণ মানুষ এর ওপর প্রয়োগ করা হচ্ছে। তবে এর মধ্যে এই করোনা টীকাকে নিয়ে শুরু হয়েছে এক গুঞ্জন। শোনা যাচ্ছে করোনা টীকা নিলে নাকি কমে যেতে পারে যৌন ক্ষমতা। এমনকি বন্ধত্বও পযন্ত হতে পারে। এই আতঙ্কে অনেকেই ভ্যাকসিন নেওয়া থেকে পিছু পা হচ্ছেন। তবে এ বিষয়ে সুবর্ণ গোস্বামী বলেছেন , ” এমনটা একেবারেই নয়।

 

 

 

” তিনি বলেন , ” এখনো পযন্ত যতগুলো গবেষণা হয়েছে তার কোনো রিপোর্ট এ এমন কোনো প্রমান নেই। ” তার কথায় , ” এই টীকা সাধারণ মানুষকে দেওয়ার আগে তার সব রকমের পাসপ্রতিক্রিয়া দেখে নেওয়া হয়। সব রকমের স্বেচ্ছাসেবিকের ওপর টীকা প্রয়োগ করে ১০০% নিশ্চিত হয়ে তবেই সাধারণ এর জন্য টীকাকরণ শুরু হয়। ” প্রত্যেক টীকাকরণ এর মতো করোনা ভ্যাকসিন এও কোনো ব্যাতিক্রম হয়নি। প্রত্যেক টীকাকরণ নিয়েই প্রথমে মানুষের মধ্যে একটা সংশয় থাকে। আসলে সাধারণ মানুষের কাছে যৌন ক্ষমতা ও সন্তান উৎপাদনের বিষয় গুলো খুবই স্পর্শকাতর তাই এগুলো নিয়ে গুজব বেশি ছড়ায়।

 

 

চিকিৎসকদের মতে টীকাকরণ হলেও মানুষের সমস্যার সমাধান হবে বহু মানুষ সুস্থ জীবন পাবে। চিকিৎসকেরা আগে বলেছিলেন যে করোনা আক্রান্ত হলে শরীরে ক্লান্তির ভাব বহু গুন বেড়ে যাবে। তাতে সাময়িকভাবে যৌন ইচ্ছা কমে যেতে পারে। কিন্তু টীকাকরনে এমন কিছু হওয়া সম্ভব নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম