fbpx
Friday, July 23, 2021
Homeরাজ্যযত টাকায় বাঁধ সারানো হচ্ছে সেই টাকায় জল বেঁধে দেওয়া যেত!

যত টাকায় বাঁধ সারানো হচ্ছে সেই টাকায় জল বেঁধে দেওয়া যেত!

যত টাকায় বাঁধ সারানো হচ্ছে সেই টাকায় জল বেঁধে দেওয়া যেত!

গত বছর ছিল আম্ফান আর এ বছর যশ । আম্ফান ঝড়ের প্রবল বেগ গতবছর বিধ্বংসী ভূমিকা নিয়েছিল । বাঁধ ভেঙে গ্রাম বসিয়েছিল প্রবল জলোচ্ছাস । আর এবারের যশ তো আম্ফানের থেকেও অধিক শক্তিশালী ছিল । ফলে ক্ষয়ক্ষতির পরিমাণটাও অনেকটাই বেশি । সেই ক্ষতিপূরণের জন্যই বৈঠকে বসলেন মুখ্যমন্ত্রী । এর আগেও বৈঠকে বসে যাদের সাধারণ মানুষের ক্ষতিপূরণের কথা বলেছিলেন । কিন্তু এবারের বৈঠকে বাধের পুনঃনির্মাণের ওপরেই নজর দেওয়া হলো । সেই জন্যই নবান্নে সেচ দফতরের সাথে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী ।

 

 

 

 

সেখানে তিনি বললেন সেচ দফতরের কর্মীরা নিঃসন্দেহে তাদের শেষটুকু দিয়ে কাজ করছেন । কিন্তু তাও প্রতিবছর ঘূর্ণিঝড়ে বাঁধ ভাঙছে । এর পাশাপাশি তিনি বললেন প্রতিবছর জল বেধে দিল , জল ও তাকে বেঁধে দেবে । এরপর উঠে আসে দীঘা প্রসঙ্গ । দীঘার সৌন্দর্য উপভোগ করার জন্যই বিভিন্ন স্থান থেকে মানুষ সেখানে বেড়াতে আসে ।

 

 

 

আর এই প্রবল ঘূর্ণিঝড়ে সেই দীঘার সৌন্দর্য ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে । তা আবার পুনঃনির্মাণ করার জন্যই এবার কাজ চলবে । বৈঠকে মুখ্যমন্ত্রী নক্সা একে অফিসারদের দীঘার পূর্ববর্তী সৌন্দর্য এর সাথে বর্তমান পরিস্থিতির তুলনা করে দেখলেন । খুব শীগ্রই তা আগের মত করে তোলা হবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম