fbpx
Saturday, July 24, 2021
Homeদেশপ্রধানমন্ত্রী পদের জন্য শ্রেষ্ঠ কে? সমীক্ষায় উঠে এলো চাঞ্চল্যকর তথ্য!

প্রধানমন্ত্রী পদের জন্য শ্রেষ্ঠ কে? সমীক্ষায় উঠে এলো চাঞ্চল্যকর তথ্য!

প্রধানমন্ত্রী পদের জন্য শ্রেষ্ঠ কে? সমীক্ষায় উঠে এলো চাঞ্চল্যকর তথ্য!

বর্তমানে লকডাউনের ফলে দেশের অর্থনীতি অনেকটাই ভেঙে পড়েছে । কাজ না থাকায় বেকারত্ব মানুষকে কুরে কুরে খাচ্ছে । মধ্যবিত্ত শ্রেণীর মানুষেরা নিম্নবিত্তে পরিণত হচ্ছে আর নিম্নবিত্ত শ্রেণীর মানুষের দুবেলা খাবারের যোগান দুষ্কর হয়ে উঠেছে । এমন পরিস্থিতিতে দেশের বর্তমান প্রধানমন্ত্রীর প্রতি সাধারণ জনতার কিরূপ মনোভাব সৃষ্টি হয়েছে তা নিয়ে সমীক্ষা চালানোর সিদ্ধান্ত নিল সমীক্ষক সংস্থা সি – ভোটার ।

 

 

৫৪৩ টি লোকসভায় উপস্থিত মোট ১ লক্ষ ৩৯ হাজার লোকের সম্মুখে চলে এই সমীক্ষা । নরেন্দ্র দামোদর দাস মোদীর সাথে বিকল্প হিসেবে তারা অরবিন্দ কেজরিওয়াল , রাজিব গান্ধী , প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং ও মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম রাখেন । এরপর বিভিন্ন বিষয়ে গত এক বছরে ভারতের পরিস্থিতি নিয়ে আলোচনা করেন এই সমীক্ষক সংস্থা এবং প্রশ্ন থাকে এই পরিস্থিতির মোকাবিলা জন্য কাকে তারা সমর্থন করেন । উত্তরে ৪ শতাংশ মানুষ থাকে মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে , ৬ শতাংশ থাকে মনমোহন সিংহ ও অরবিন্দ কেজরিওয়ালের সাথে , ১২ শতাংশ মানুষ বেছে নেয় রাহুল গান্ধীকে এবং সবচয়ে বেশি সংখ্যক অর্থাৎ ৪২ শতাংশ মানুষের সমর্থন পায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ।

 

 

এখানেই শেষ নয় সমিক্ষকরা নরেন্দ্র মোদী ও রাহুল গান্ধীকে বিকল্পে রেখে ভোটারদের কাছে সরাসরি প্রশ্ন করেন যে , তারা কাকে প্রধানমন্ত্রীর আসনে চায় । সেখানেও ৫০ শতাংশ মানুষের সমর্থক অর্জন করতে সফল হয় প্রধানমন্ত্রী । দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে চারিদিকে সমালোচনা উঠলেও দেশের জনগন আরো একবার প্রমাণ করে দিলেন যে দ্বিতীয়বার নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রীর আসনে বসানোর সিদ্ধান্তে তাদের কোনো আক্ষেপ নেই ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

শীর্ষ সংবাদ

অন্য রকম